বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নেত্রকোনার সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যু

মঙ্গলবার, জুলাই ১১, ২০২৩
নেত্রকোনার সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যু

সময় জার্নাল ডেস্ক:


নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন (৭৬) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।


মোহনগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদ ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, কয়েক বছর ধরে রেবেকা মমিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সম্প্রতি তাঁকে ঢাকায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আজ ভোর সাড়ে চারটার দিকে তাঁর মৃত্যু হয়।রেবেকা মমিনের গ্রামের বাড়ি মোহনগঞ্জ পৌরশহরের কাজিয়াহাটিতে। তিনি এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।


রেবেকা মমিন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য প্রয়াত খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী। ষাটের দশকের রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি হিসেবে রাজনীতি শুরু করা রেবেকা বিভিন্ন সময় দলের বিভিন্ন পদে ছিলেন। তিনি নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর টানা তিনবার ওই আসন থেকে নির্বাচিত হন। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বেও ছিলেন তিনি।


এলাকাবাসীর কাছে সৎ, নির্লোভ ও একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত রেবেকা মমিন সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন। সংসদ সদস্য হওয়ার পর থেকে তাঁর সম্পদের পরিমাণ কমছিল। দুই বছর আগে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গৃহহীন ও ভূমিহীনদের নিয়ে আদর্শ গ্রাম গড়ে তোলার জন্য মোহনগঞ্জের কাজিয়াহাটি মৌজায় পারিবারিক সম্পত্তি থেকে ১ একর ৬৪ শতক জমি দান করেন।


রেবেকা মমিনের পরিবার অনেক আগে থেকেই এ রকম দান করে অভ্যস্ত উল্লেখ করে মোহনগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদ ইকবাল বলেন, সংসদ সদস্য হওয়ার পর তিনি সব বিতর্কের ঊর্ধ্বে ছিলেন। কোনো রকম লোভ-লালসা তাঁর ছিল না।


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল