সোমবার, ২১ জুন ২০২১

গাজায় আবারও ইসরায়েলি হামলা, নিহত বেড়ে ৬৫

বৃহস্পতিবার, মে ১৩, ২০২১
গাজায় আবারও ইসরায়েলি হামলা, নিহত বেড়ে ৬৫

আন্তর্জাতিক ডেস্ক:

গাজা উপত্যকায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলের ভেতরে বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে গাজার ক্ষমতাসীন গোষ্ঠী হামাসের রকেট নিক্ষেপের পর এ হামলা হয়েছে। 

গাজা উপত্যকা লক্ষ্য করে বুধবার দিনভর চলা ইসরায়েলি সামরিক বাহিনীর বোমা হামলা এখনও অব্যাহত রয়েছে। ওই হামলায় গাজা সিটির কমান্ডার বাসেম ইশাসহ সিনিয়র কয়েকজন সদস্যের মৃত্যু হয়েছে বলে হামাসের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনীর যুদ্ধবিমানগুলো ফিলিস্তিনিদের সশস্ত্র বাহিনীর নিরাপত্তা ভবন, পুলিশ ভবনসহ আশপাশের ভবনে বোমা নিক্ষেপ করেছে। ওই হামলায় গাজা সিটির তেল আল-হাওয়া এলাকার একটি ভবনের দুই বাসিন্দা নিহত হয়েছেন। নিহতদের একজন গর্ভবতী নারী, অন্যজন ওই নারীর সন্তান। 

গাজার স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, সবশেষ এই হামলা পর্যন্ত মোট ৬৫ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে শিশু ১৬ জন। আর এপর্যন্ত আহত হয়েছেন তিন শতাধিক ব্যক্তি।

অন্যদিকে এক শিশুসহ ছয় ইসরায়েলির মৃত্যু হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, গাজা থেকে প্রায় ১৫শ রকেট ইসরায়েলের বিভিন্ন স্থাপনায় আঘাত হেনেছে। এরপর তারা গাজা উপত্যকায় সামরিক তৎপরতা আরও জোরদার করেছে। 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ