বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

বিশ্বে করোনায় একদিনে প্রায় ১৪ হাজার মানুষের মৃত্যু

বৃহস্পতিবার, মে ১৩, ২০২১
বিশ্বে করোনায় একদিনে প্রায় ১৪ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা মহামারির থাবায় বিশ্বজুড়ে সংক্রমণ ও প্রাণহানি অব্যাহত রয়েছে। ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৪ হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৫০ হাজার।

এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ কোটি ১০ লাখ। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ৪৫ হাজার। ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেড়েছে সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা।

বৃহস্পতিবার (১৩ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৮২৬ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৩ লাখ ৪৫ হাজার ১৮ জনে।
এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫০ হাজার ৬৫৫ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ১০ লাখ ৮০ হাজার ৫৮১ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ১৩৬ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯৭ হাজার ৭৮৫ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৫৩ লাখ ৬১ হাজার ৬৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ২৮ হাজার ২৫৬ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ৩৭ লাখ ২ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ২ লাখ ৫৮ হাজার ৩৫১ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৮ লাখ ২১ হাজার ৬৬৮ জন, রাশিয়ায় ৪৯ লাখ ৫ হাজার ৫৯ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৪১ হাজার ৯৭৫ জন, ইতালি ৪১ লাখ ৩১ হাজার ৭৮ জন, তুরস্কে ৫০ লাখ ৭২ হাজার ৪৬২ জন, স্পেনে ৩৫ লাখ ৯২ হাজার ৭৫১ জন, জার্মানিতে ৩৫ লাখ ৫৮ হাজার ১৪৮ জন এবং মেক্সিকোতে ২৩ লাখ ৭১ হাজার ৪৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ৭ হাজার ১১৯ জন, রাশিয়ায় এক লাখ ১৪ হাজার ৩৩১ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৬৪০ জন, ইতালিতে এক লাখ ২৩ হাজার ৫৪৪ জন, তুরস্কে ৪৩ হাজার ৮২১ জন, স্পেনে ৭৯ হাজার ২০৮ জন, জার্মানিতে ৮৬ হাজার ৯ জন এবং মেক্সিকোতে ২ লাখ ১৯ হাজার ৫৯০ জন মারা গেছেন।

/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ