বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রুমা-থানচির ভ্রমণ নিষেধাজ্ঞা উঠল, পর্যটক যেতে বাধা নেই

শুক্রবার, জুলাই ১৪, ২০২৩
রুমা-থানচির ভ্রমণ নিষেধাজ্ঞা উঠল, পর্যটক যেতে বাধা নেই

জেলা প্রতিনিধি:

বান্দরবানের রুমা ও থানচিতে ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে স্থানীয় প্রশাসন। তবে রোয়াংছড়িতে ভ্রমণে নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

আজ শুক্রবার বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। তবে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের পূর্বে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সতর্কতা অবলম্বন করতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে রোয়াংছড়ি উপজেলা ছাড়া বান্দরবানের অন্যান্য সব উপজেলায় পূর্বের মতো স্থানীয় ও বিদেশী পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

এর আগে, র‍্যাব ও বাংলাদেশ সেনাবাহিনীর অভিযানের কারণে পর্যটকদের সার্বিক নিরাপত্তার স্বার্থে গত বছর ১৭ অক্টোবর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন।

“তবে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের পূর্বে উপজেলা প্রশাসন হতে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সর্তকর্তা অবলম্বন করতে হবে। রোয়াংছড়ি উপজেলা ব্যতীত বান্দরবান জেলার অন্যান্য সকল উপজেলায় পূর্বের ন্যায় স্থানীয় ও বিদেশী পর্যটকরা এখন থেকে ভ্রমণ করতে পারবে।’’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল