রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

অর্থপাচার মামলায় জি কে শামীমের ১০ বছর কারাদণ্ড

সোমবার, জুলাই ১৭, ২০২৩
অর্থপাচার মামলায় জি কে শামীমের ১০ বছর কারাদণ্ড

আদালত প্রতিবেদক:

অর্থপাচারের দায়ে করা মামলায় ক্যাসিনোকাণ্ডে আলোচিত বিতর্কিত ঠিকাদার জি কে শামীমকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তার তিন কোটি ৮৩ লাখ ৩৫ হাজার ৮১৪ টাকা অর্থদণ্ডও করা হয়।

সোমবার (১৭ জুলাই) দুপুরে ঢাকার বিশেষ জজ মো. নজরুল ইসলাম এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে শামীমকে এজলাসে আসামির কাঠগড়ায় রাখা হয়। রায়ের পর তাকে কারাগারে নেওয়া হয়।

জি কে শামীমের আইনজীবী ও ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রায়ের তথ্য জানিয়েছেন।

গত ১৫ জুন ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ২৫ জুন মামলার রায় ঘোষণা ও অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করেছিলেন। সেদিন আসামিপক্ষের আইনজীবী অধিকতর যুক্তি উপস্থাপন করেন। এরপর ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক রায় ঘোষণার জন্য ১৭ জুলাই দিন ধার্য করেন। মামলাটিতে চার্জশিটভুক্ত ২৬ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম। জি কে শামীমসহ আট আসামিই কারাগারে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল