বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন বর্জন করলেন স্বতন্ত্র প্রার্থী তরিকুল

সোমবার, জুলাই ১৭, ২০২৩
ঢাকা-১৭ আসনের উপনির্বাচন বর্জন করলেন স্বতন্ত্র প্রার্থী তরিকুল

নিজস্ব প্রতিবেদক:

অনিয়মের অভিযোগ তুলে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট বর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম ভূঁইয়া। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে এই ঘোষণা দেন তিনি।

ঢাকার বনানী মডেল স্কুল ভোটকেন্দ্রে সাংবাদিকদের তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, তার পোলিং এজেন্টদের ভোটকেন্দ্রে প্রবেশে ‘বাধা’ দেওয়ায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

তার দাবি— আমার কোনো এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রের বাইরে প্রতিকূল পরিস্থিতি সৃষ্টি করেছে। এমনকি পুলিশও আমার লোকজনকে ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দিচ্ছে।

ভোট বর্জনের ঘোষণা দিয়ে তরিকুল ইসলাম বলেন, কেন্দ্রগুলোতে ভোটার নেই, শুধু একটি নির্দিষ্ট দলের লোকজন আছে সবখানে। আমি আশা করেছিলাম নির্বাচন হয়তো সুষ্ঠু, শান্তিপূর্ণ হবে। কিন্তু তা হচ্ছে না। আমি বারবার নির্বাচন কমিশনকে জানিয়েছি, কিন্তু তারা আমাদের মতো ছোট স্বতন্ত্রপ্রার্থীদের মূল্যায়ন করে না, আমাদের কোনো কথা, অভিযোগ তারা আমলে নেয় না। তাই নিজের আত্মসম্মান নিয়ে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি। আমি এই নির্বাচন বর্জন করলাম, সরে দাঁড়ালাম।

উল্লেখ্য, গত ১৫ মে মৃত্যুবরণ করেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। তার মৃত্যুতে শূন্য হয় এ আসন।

এমআি 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল