বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নরসিংদীর ভিক্ষুক পুনর্বাসনে সহায়ক উপকরণ বিতরণ

মঙ্গলবার, জুলাই ১৮, ২০২৩
নরসিংদীর  ভিক্ষুক পুনর্বাসনে সহায়ক উপকরণ বিতরণ

সাইফুলইসলামরুদ্র, নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে ভিক্ষুক পুনর্বাসনে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব উপকরণ বিতরণ করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

অনুষ্ঠানে নরসিংদী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় উপজেলার ১৮ জন ভিক্ষুককে পুর্নবাসনের লক্ষে ৬ জনকে সেলাই মেশিন, ২ জনকে সবজী ভ্যান, ১০ জনকে ছাগল প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন ইউনিয়নে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরিন, সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা,  মোহাম্মদ আশরাফুল ইসলাম খান।

ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বৃক্ষরোপনের আহবান জানিয়ে এসময় জেলা প্রশাসক বলেন, সরকার সারাদেশে বৃক্ষ রোপন করছে। বনজ, ফলজ ও ঔষধী গাছের মাধ্যমে আমরা অনেক উপকৃত হচ্ছি। 

এছাড়া সরকার দারিদ্র্য দূরীকরণে ভিক্ষাবৃত্তির মত অমর্যাদাকর পেশা থেকে মানুষকে ফেরানোর লক্ষে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে। এজন্য সরকারের রাজস্ব খাতের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচি হাতে নিয়েছে।  

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল