শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বকশিগঞ্জে সমাবেশ

বৃহস্পতিবার, জুলাই ২০, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বকশিগঞ্জে সমাবেশ

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি : 

জামালপুরের বকশিগঞ্জ উপজেলার সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদে সাংবাদিক সমাবেশ করেছে ময়মনসিংহ বিভাগের সাংবাদিকরা।

গোলাম রব্বানির গ্রামের বাড়ি বকশীগঞ্জ উপজেলার গোমের চর দুপুরে যান ঢাকার সাংবাদিক নেতাসহ ময়মনসিংহ বিভাগে কর্মরত সাংবাদিকেরা। তাঁরা রব্বানির শোকাহত পরিবারকে সান্ত্বনা দেন এবং তাঁর কবর জিয়ারত করেন। পরে বিক্ষোভ সমাবেশে অংশ নেন তাঁরা। সমাবেশের শুরুতে রব্বানির স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বৃহস্পতিবার (২০জুলাই) দুপুরে বকশিগঞ্জ পৌর শহরের পাটহাটি মোড় এলাকায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন, জামালপুর সাংবাদিক ফোরাম, ঢাকা ও বকশিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের যৌথ আয়োজনে এ সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে সাংবাদিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক।

এ সাংবাদিক সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারন সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় প্রশাসনের ভূমিকাকে রহস্যজনক বলে মন্তব্য করে সাংবাদিক নেতারা বলেন, রব্বানি হত্যার ৩৫ দিন পেরিয়ে গেলেও হত্যা মামলার এজাহারে থাকা বাকি ১৭ আসামিকে ধরতে না পারায় আমাদের মধ্যে একটা উদ্বেগ সৃষ্টি হয়েছে।

সমাবেশে বক্তারা আরও বলেন, মামলা হওয়ার আগেই এজাহারে থাকা পাঁচ আসামি গ্রেপ্তার হয়েছিলেন। এরপর এক মাস অতিবাহিত হলেও পুলিশ এজাহারে থাকা বাকি ১৭ আসামিকে ধরতে পারেনি। ওই আসামিরাই সশস্ত্র হামলা করেছিল। হত্যাকাণ্ডের ৩৫ দিনে পুলিশ একজনকেও গ্রেপ্তার করতে পারেনি। তারা বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করছেন।

এতে প্রমাণিত হয় স্থানীয় প্রশাসনের ভূমিকা রহস্যজনক। প্রশাসন যদি মনে করে, সাংবাদিক সমাজ ঘুমিয়ে আছে, তাহলে আপনারা (স্থানীয় প্রশাসন) ভুল করবেন। এ হত্যাকাণ্ডের বিচার করতেই হবে এবং সেটি দ্রুতগতিতে করতে হবে। সব আসামির গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত সাংবাদিক সমাজ ঘরে ফিরবে না।

প্রসঙ্গত, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম গত ১৪জুন পেশাগত দায়িত্বপালন শেষে রাত ১০টার দিকে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জ পৌর শহরের পাটহাটি মোড় এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে সন্ত্রাসী হামলার শিকার হন। ১৫জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় গত ১৭জুন নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান বাবু ও তাঁর ছেলে রিফাতসহ ২২জনের নামে এবং আরও ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে বকশিগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নাদিম হত্যাকান্ডের এ পর্যন্ত ১৭জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারমধ্যে ৫জন এজাহারভুক্ত আসামি রয়েছে।

এ সময় ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল