বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুরে দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানের নবনির্বাচিত একাডেমিক ভবনের উদ্বোধন করলেন হুইপ ইকবালুর রহিম এমপি

শনিবার, জুলাই ২২, ২০২৩
দিনাজপুরে দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানের নবনির্বাচিত একাডেমিক ভবনের উদ্বোধন করলেন হুইপ ইকবালুর রহিম এমপি

মাহবুবুল হক খান,দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুর মহারাজা স্কুলের গিরিজানাথ উচ্চ বিদ্যালয়ের চারতলা ভীতসহ একতলা একাডেমিক ভবন ও দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ওয়ার্কশপ ভবনের সম্প্রসারিত নবনির্মিত ভবনের উদ্বোধন করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। শনিবার সকালে (২২ জুলাই-২০২৩) এই ভবন দুইটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে শিক্ষাব্যবস্থাকে উন্নত করেছেন। বঙ্গবন্ধু কন্যার চিন্তা ছিল শিক্ষিত জাতি গড়ার মাধ্যমে এ দেশকে উন্নয়নশীল দেশে পরিনত করা। কারণ একটি শিক্ষিত জাতিই পারে উন্নয়নশীল দেশ গড়তে। আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশ হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। শেখ হাসিনার স্বপ্ন এখন ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়া।

তিনি বলেন, বাংলাদেশ আর পিছিয়ে থাকবে না। বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে শেখ হাসিনা। বঙ্গবন্ধু শোষণ-বঞ্চনামুক্ত একটি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। স্মার্ট দেশ গড়ার মাধ্যমে একটি সুখী-সমৃদ্ধশালী অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। এদেশের সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতেই শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে হবে। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার বিকল্প নেই।
উল্লেখ্য, ৮৫ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত চারতলা ভীতসহ একতলা একাডেমিক ভবন  ও ৬৫ লাখ টাকা ব্যয়ে 
দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ওয়ার্কশপ ভবনের সম্প্রসারিত নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়।

পৃথক দু'টি অনুষ্ঠানে  দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অদিদপ্তরের সহকারি প্রকৌশলী আব্দুল আউয়াল, দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ মন্ডল, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শেখপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মমিনুল ইসলাম, মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষম মোঃ মাসউদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।  পরে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি পলিটেকনিক ইনস্টিটিউটে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন।

এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল