বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সৌদিয়া বাংলাদেশী ভ্রমণকারীদের অন্তর্ভুক্ত করে আন্তর্জাতিক ফ্লাইট প্রসারিত করেছে

বৃহস্পতিবার, জুলাই ২৭, ২০২৩
সৌদিয়া বাংলাদেশী ভ্রমণকারীদের অন্তর্ভুক্ত করে আন্তর্জাতিক ফ্লাইট প্রসারিত করেছে

কর্পোরেট ডেস্ক: 

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) জুলাই এবং আগস্ট মাসে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটের জন্য ৭.৪ মিলিয়নের বেশি আসন প্রদানের মাধ্যমে ২০২৩ সালের গ্রীষ্মের জন্য তার অপারেশনাল পরিকল্পনা বাস্তবায়ন অব্যাহত রেখেছে, যা তুলনামূলকভাবে ২০২২ সালে বছরের একই সময়ের জন্য ১০% বৃদ্ধি। এয়ারলাইনটি ৩২,৪০০টির বেশি ফ্লাইট পরিচালনা করবে, যা ৪% বৃদ্ধি প্রতিফলিত করে। এই ব্যবস্থাগুলির লক্ষ্য ভ্রমণের ঋতুতে উচ্চ চাহিদা মেটানো এবং মসৃণ কার্যক্রম নিশ্চিত করা, নির্ধারিত এবং মৌসুমী গন্তব্যগুলির জন্য দক্ষ পরিচালনা এবং বিমানবন্দরগুলিতে সুবিন্যস্ত প্রক্রিয়াগুলি নিশ্চিত করা।

বাংলাদেশী ভ্রমণকারীদের আন্তর্জাতিক ফ্লাইটের জন্য, সৌদিয়া ১৬% বৃদ্ধি অর্জন করে ৪.২ মিলিয়নেরও বেশি আসন প্রদান করছে। এছাড়াও, এয়ারলাইনটি ১৪,৮০০টিরও বেশি ফ্লাইট চালু করছে, যা ১৫% বৃদ্ধির প্রতিফলন ঘটায়। অভ্যন্তরীণ রুটে, ১৭,৬০০টি ফ্লাইটের মাধ্যমে ৩.২ মিলিয়নেরও বেশি আসন পাওয়া যাবে। ২০২৩ সালের গ্রীষ্মের জন্য কার্যক্রমের পরিকল্পনাটি সৌদিয়া অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং ইন্ডাস্ট্রিজ (এসএইআই) এর কর্মক্ষমতা মূল্যায়নের জন্য নিবেদিত দল দ্বারা ক্রমাগত পর্যবেক্ষণ করা হয়।

ক্যাপ্টেন ইব্রাহিম কোশি, সৌদিয়া-এর সিইও, সারা বছর, বিশেষ করে পিক সিজনে অপারেশন পরিচালনার ক্ষেত্রে এয়ারলাইন্সের অভিজ্ঞতার উপর জোর দেন। প্ল্যানের মধ্যে রয়েছে ফ্লাইট বৃদ্ধি, আসনের ক্ষমতা, এবং বাংলাদেশী  গ্রাহকদের চমৎকার পরিষেবা প্রদানের সময় অতিথিদের চাহিদা মেটাতে মৌসুমী গন্তব্যের প্রবর্তন। তিনি এভিয়েশন শিল্পের বিভিন্ন চ্যালেঞ্জের কথাও স্বীকার করেন, যার মধ্যে মক্কা থেকে হজযাত্রীদের প্রস্থানের ব্যবস্থাপনা অন্তর্ভুক্ত ছিল। একটি সফল গ্রীষ্মের ভ্রমণ এবং হজ্জ্ব-যাত্রা নিশ্চিত করতে এয়ারলাইনটি ব্যাপক পদ্ধতি প্রয়োগ করেছে এবং প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রস্তুত করেছে।

১৬৪টি বিশ্বমানের বিমানের বহরের সাথে, সৌদিয়া গ্রুপ তার পরিষেবা, স্বাচ্ছন্দ্য, নিরাপত্তা এবং নির্ভরযোগ্যতার জন্য বিশ্বব্যাপী বিপুল খ্যাতি অর্জন করেছে, এবং সেইসাথে অনেক ঈর্ষণীয় পুরস্কারও পেয়েছে। সম্প্রতি, সৌদিয়া "স্কাইট্র্যাক্স" বিশ্ব সেরা এয়ারলাইন্স ২০২৩-এর এয়ারলাইনস র‍্যাঙ্কিংয়ে ১১টি অবস্থানে উন্নীত হয়েছে। এতে এয়ারলাইনটি ভ্রমণকারীদের ভোটের ভিত্তিতে ২০২৩ র‌্যাঙ্কিংয়ে ২৩তম স্থানে উঠে এসেছে। ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত প্যারিস এয়ার শো ২০২৩ "লো বুর্জেট" এর ৫৪তম সংস্করণের সময় এটি ঘোষণা করা হয়েছিল।

এই বছরের শুরুর দিকে, সৌদিয়া গ্রুপ ২৫টি নতুন আন্তর্জাতিক গন্তব্য সংযোজনের ঘোষণা করেছে, ১০০টিরও বেশি গন্তব্যে তার নেটওয়ার্ক বিস্তৃত করেছে। এই সম্প্রসারণের লক্ষ্য বাংলাদেশী ভ্রমণকারীদের জন্য আরও বিকল্প প্রদান করা এবং সৌদি আরবের সাথে বিশ্বকে সংযুক্ত করা। গ্লোবাল স্কাইটিম জোটের অংশ হিসেবে, অতিথিরা ১৭০টি দেশে ১,০০০টি গন্তব্যে প্রবেশ করতে পারবেন এবং বিশ্বব্যাপী ৭৯০টিরও বেশি প্রথম-শ্রেণীর এবং ব্যবসায়িক-শ্রেণীর লাউঞ্জ উপভোগ করতে পারবেন।

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) হল সৌদি আরব রাজ্যের জাতীয় পতাকাবাহী সংস্থা। ১৯৪৫ সালে প্রতিষ্ঠিত কোম্পানিটি মধ্যপ্রাচ্যের বৃহত্তম এয়ারলাইনগুলির একটিতে পরিণত হয়েছে।

সৌদিয়া তার বিমানের আধুনিকীকরণে উল্লেখযোগ্য ভাবে বিনিয়োগ করেছে এবং বর্তমানে সবচেয়ে কনিষ্ঠ বহরগুলির মধ্যে একটি পরিচালনা করছে। এয়ারলাইনটি সৌদি আরবের ২৮টি অভ্যন্তরীণ বিমানবন্দর সহ চারটি মহাদেশে আনুমানিক ১০০টি গন্তব্যের একটি বিস্তৃত বিশ্বব্যাপী রুট নেটওয়ার্ক পরিবেশন করে। সৌদিয়া ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) এবং আরব এয়ার ক্যারিয়ার অর্গানাইজেশন (এএসিও) এর সদস্য এবং ২০১২ সাল থেকে দ্বিতীয় বৃহত্তম জোট স্কাইটিমেরও সদস্য।

এয়ারলাইন প্যাসেঞ্জার এক্সপেরিয়েন্স অ্যাসোসিয়েশন (এপেক্স) এয়ারলাইনটিকে একটি গ্লোবাল ফাইভ-স্টার মেজর এয়ারলাইন হিসাবে স্থান দিয়েছে এবং মহামারী চলাকালীন নিরাপত্তার জন্য বিস্তৃত পদ্ধতির স্বীকৃতিস্বরূপ সিম্পলিফ্লাইং পরিচালিত এপেক্স হেলথ সেফটির ডায়মন্ড স্ট্যাটাস দেওয়া হয়েছে।

সম্প্রতি, ব্র্যান্ড ফিন্যান্স সৌদিয়াকে ২০২২ সালে মধ্যপ্রাচ্যের দ্রুততম ক্রমবর্ধমান এয়ারলাইন হিসেবে সম্মান দেয়। এছাড়াও ২০২১ সালে স্কাইট্র্যাক্স বিশ্বের সবচেয়ে উন্নত এয়ারলাইন হিসাবে দ্বিতীয়বারের মত সৌদিয়াকে মনোনীত করে।

সৌদি আরব এয়ারলাইন্স সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে দেখুন www.saudia.com।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল