বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সুবর্ণচরে অবৈধ বন্দোবস্ত বাতিলের দাবীতে ভূমিহীন সম্মেলন অনুষ্ঠিত

বৃহস্পতিবার, জুলাই ২৭, ২০২৩
সুবর্ণচরে অবৈধ বন্দোবস্ত বাতিলের দাবীতে ভূমিহীন সম্মেলন অনুষ্ঠিত

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধিঃ

চরলক্ষী এবং উরিরচর মৌজায় ভু্লবসত (তঞ্চক) অবৈধ বন্দবস্ত ও রেকর্ড ও নথী বাতিলের দাবীতে  উপজেলা ভূমিহীন সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সুবর্ণচর উপজেলার মোহাম্মপুর ইউনিয়নের চরলক্ষী গ্রামের ভুমিহীনদের আয়োজনে ২৭ জুলাই বিকেলে হালিম বাজার মাঠে উক্ত অনুষ্টানের সম্পন্ন হয়। 

বিশিষ্ঠ সমাজ সেবক ও ভুমিহীন নেতা মাষ্টার এনামুল হকের পরিচালনায় ও সমাজ সেবক নুরুল আলম মাইজ্যা মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাহার উদ্দিন খেলন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মোহাম্মদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু্ল কালাম আজাদ, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক  নুর আলম জিকু, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক মোস্তফা কাজল, সদস্য গিয়াস উদ্দিন, ভূমিহীন নেতা ও সমাজ সেবক,  আব্দুল হালিম।

অন্যাদের মধ্যে আরো বক্তব্য রাখেন, চরক্লার্ক ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি  ভূমিহীন নেতা মোঃ এমলাক হোসেন, আওয়ামিলীগ নেতা,  দেলোয়ার হোসেন, প্রবাসী যুবলীগ নেতা ইমরান আমিনসহ ভূমিহীন নেতারা বক্তব্য রাখেন।।

বক্তারা বলেন, দীর্ঘ ২০/৩০ বছর ধরে তারা স্খায়ী ভাবে বসবাস করে আসছে,  চরলক্ষী এবং উরিরচর মৌজায় ভু্লবসত (তঞ্চক)  অবৈধ বন্দবস্ত  ও রেকর্ড ও নথী বাতিল করে প্রকৃত ভূমিহীনদের মধ্যে বস্তবস্ত দিতে হবে, সেই সাথে ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

প্রধান অতিথি বাহার উদ্দিন খেলন বলেন, এ সরকার ভূমিহীনদের সরকার, এ সরকার জনগণের সরকার, ভূমিদস্যুরা অবৈধভাবে যে সকল জায়গা জমি অবৈধ রেকর্ড করে নিয়েছে  এ সরকার যতদিন আছে ততদিন কোন ভূমিদস্যু আপনাদের জায়গা দখল করতে পারবেনা।

ভূমিসদ্যুরা যতবড় অর্থশালী হোকনা কেন, প্রভাবশালী হোকনা কেন ভূমিহীনদের জায়গা তাদের বু্ঝিয়ে দিতে হবে। পরে তিনি এসব অনিয়মের বিষয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জানাবেন বলে আশ্বস্থ করেন।


সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল