বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রাজীবপুরে শিক্ষকদের বিক্ষোভ মিছিল

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩
রাজীবপুরে শিক্ষকদের বিক্ষোভ মিছিল

রুহুল সরকার, রাজীবপুর প্রতিনিধি:

মাধ্যমিক পর্যায়ের শিক্ষা ব্যাবস্থা জাতীয়করণ ও শিক্ষকদের  বিরাজমান সরকারী বেসরকারী বৈষম্য দূরীকরণের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন  করেছে রাজীবপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকরা। 

মঙ্গলবার(১আগষ্ট)রাজীবপুর উপজেলা শিক্ষক সমিতির উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির শুরুতে একটি  মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্তরে এসে  মানববন্ধনে রুপ নেয়।  
বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন থেকে তাদের যৌক্তিক দাবিদাওয়া পূরণে সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আহবান জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা। 

সমাবেশে আগত বিভিন্ন শিক্ষকদের সাথে কথা বলে জানা গেছে, এমপিওভুক্ত শিক্ষক মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা, এক হাজার টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পান। 

অথচ একই কারিকুলামের অধীন একই সিলেবাস, একই অ্যাকাডেমিক সময়সূচি একইভাবে প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র মূল্যায়নের কাজে নিয়োজিত থেকেও আর্থিক সুবিধার ক্ষেত্রে সরকারী ও বেসরকারী শিক্ষক কর্মচারীদের মধ্যে ব্যাপক বৈষম্য রয়েছে। বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধানদের বেতন স্কেলও সরকারী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধানদের বেতন স্কেলের একধাপ নিচে।

 সহকারী প্রধান শিক্ষকদের উচ্চতর স্কেল প্রদান না করার ফলে উচ্চতর স্কেলপ্রাপ্ত সিনিয়র শিক্ষকদের বেতন স্কেল ও সহকারী প্রধান শিক্ষকদের বেতন স্কেল সমান হওয়ায় সহকারী প্রধান শিক্ষকদের মধ্যে দীর্ঘ দিন থেকে অসন্তোষ বিরাজ করছে। সরকারের কাছে চলমান এই সমস্যা নিরসনে দ্রুত পদক্ষেপ কামনা করেন আন্দোলনরত শিক্ষকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নয়াচর বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও  উপজেলা শিক্ষক সমিতির সভাপতি  রুহুল ইসলাম মুকুল,জাউনিয়ারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সমিতির সাধারণ সম্পাদক   আকবর হোসেন (বাবু),যুবলীগ সভাপতি ও শিক্ষক  আজিবর রহমান মাস্টার প্রমুখ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল