রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে গার্মেন্টস কর্মী নিহতের প্রতিবাদে সড়কে বিক্ষোভ

বৃহস্পতিবার, আগস্ট ১০, ২০২৩
নারায়ণগঞ্জে গার্মেন্টস কর্মী নিহতের প্রতিবাদে সড়কে বিক্ষোভ

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টস কর্মী নিহতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আদমজী ইপিজেডের পাঁচ শতাধিক কর্মী।বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টায় নারায়ণগঞ্জ আদমজী সড়কের ইপিজেডের সামনে অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। এ সময় শ্রমিকদের ১৫ মিনিটের অবরোধে তীব্র যানজট সৃষ্টি হয়। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই সড়কের যান চলাচলের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 


বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল বুধবার ইপিজেডের সামনে সড়ক পারাপারের সময় পারভিন আক্তার (২৩) নামের এক গার্মেন্টস কর্মী তেলবাহী ট্যাঙ্কারের চাপায় নিহত হন। নিহত পারভিন ইউ এইচ এম লিমিটেড নামের একটি গার্মেন্টস কারখানার কোয়ালিটি ইন্সপেক্টর পদে কর্মরত ছিলেন। তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথম একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সহকর্মীর মৃত্যুর খবরে গতকালই ইপিজেডে কর্মরত গার্মেন্টস কর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা আজ সকালে একত্রিত হয়ে নারায়ণগঞ্জ-সিদ্ধিরগঞ্জ আদমজী সড়ক অবরোধ করেন। এ সময় ঘাতক চালকের মৃত্যু দাবি জানিয়ে স্লোগান দেন তারা। 


এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, গতকাল বুধবার তেলবাহী ট্যাঙ্কারের চাপায় পারভিন আক্তার নিহতের ঘটনায় বিচারের দাবিতে তারা ১০-১৫ মিনিটের মতো সড়কে অবস্থান করেছিল আদমজী ইপিজেডের গার্মেন্টস কর্মীরা। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন এই সড়কের যান চলাচল পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 


শিল্পাঞ্চল পুলিশ-৪ (নারায়ণগঞ্জ) এর পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, সহকর্মী হারানোর ক্ষোভে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সিদ্ধিরগঞ্জ ইপিজেডের পাঁচ শতাধিক কর্মী। এ সময় তারা ঘাতক চালকের বিচার দাবি জানান। তবে এই বিষয়ে পরিবারের কেউ থানায় মামলা করেননি। বিচার পেতে হলে আইনি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। যদি পরিবারের পক্ষে কেউ মামলা না করে তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে। তবে এটি সময়সাপেক্ষ বিষয়। দোষীদের পার পেয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। আমরা শ্রমিকদের বিচারের আশ্বস্ত করে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছি।




সময় জার্নাল/এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল