বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

চৌদ্দগ্রামে কিশোর গ্যাং কর্তৃক প্রবাসীকে প্রাণনাশের হুমকির অভিযোগ

বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০২৩
চৌদ্দগ্রামে কিশোর গ্যাং কর্তৃক প্রবাসীকে প্রাণনাশের হুমকির অভিযোগ

মো: এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়নে কিশোর গ্যাং কর্তৃক এক প্রবাসীকে হয়রানি ও হুমকির অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে ভুক্তভোগী ওই প্রবাসী ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭-৮ জনের বিরুদ্ধে বুধবার সন্ধ্যায় থানায় অভিযোগ দায়ের করেন। উপজেলার চিওড়া ইউনিয়নের হান্ডা গ্রামে এ ঘটনা ঘটে। 

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, হান্ডা গ্রামের আবু আহমদের ছেলে চাঁন মিয়া(১৭), সাকিব(১৮) ও ঘোষতল গ্রামের জয়নালের ছেলে নবী(১৮) অজ্ঞাতনামা আরো ৭-৮ জন কিশোর এলাকায় অবাদে মাদক সেবন ও ব্যবসা সহ নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িত। তারা উৎশৃঙ্খল, বখাটে প্রকৃতির ও স্থানীয় কিশোর গ্যাংয়ের সদস্য বলেই এলাকায় পরিচিত। এদের এসব কর্মকান্ডের ফলে স্থানীয় পর্যায়ে অনেকের সাথে তাদের বিরোধ বিরাজমান। তাদের অত্যাচারের ভয়ে স্থানীয়রা প্রতিবাদ করার সাহসও পায় না। জিয়া উদ্দিন ভূঁইয়া নামে ওই প্রবাসী এলকায় গণ্যমান্য লোকজনের সহায়তায় তাদের এহেন কর্মকান্ডের প্রতিবাদ করলে তারা তার উপর ক্ষিপ্ত হয়। 

বুধবার দুপুরে জিয়া উদ্দিন ভূঁইয়া তাদের পারিবারিক কবরস্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছিলেন। এমন সময় অভিযোগে উল্লেখিত বিবাদীরা মাদক নিয়ে রাস্তা দিয়ে মোটর সাইকেলযোগে যাচ্ছিলেন। বিষযটি বুঝতে পেরে তিনি তাদেরকে প্রতিহত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে জিয়া উদ্দিনের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। একপর্যায়ে তারা তাকে মারপিট ও রক্ত জখমের উদ্দেশ্যে হামলা চালায়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে কিশোর গ্যাংয়ের সদস্যরা পালিয়ে যায়। যাওয়ার সময় তারা মাদক সেবনে বাধা প্রদান করে ভালো করেনি বলে ভবিষ্যতে তাকে দেখে নেয়া সহ হত্যার হুমকি প্রদান করে। এমনকি বেশি বাড়াবাড়ি করলে তারা তাকে এলাকায় থাকতে দিবে না বলেও হুমকি দেয়। বর্তমানে তিনি জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানা গেছে।

এ বিষয়ে বৃহস্পতিবার ভুক্তভোগী প্রবাসী জিয়া উদ্দিন ভূঁইয়া বলেন, ‘মাদক সেবন ও ব্যবসায় বাধা দিলে এলাকার কতিপয় কিশোর আমাকে হুমকি-ধমকি প্রদান করে। স্থানীয় গণ্যমান্য লোকজনকে জানিয়ে জানমালের নিরাপত্তা চেয়ে আমি তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি। আমি কিশোর গ্যাং এর দৌরাত্ব বন্ধে ও মাদক নির্মূলে থানা প্রশাসনের সহযোগিতা কামনা করছি’। 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘প্রবাসী কর্তৃক চিওড়া ইউনিয়নের কতিপয় কিশোরের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মাদক নির্মূল ও কিশোর অপরাধসহ সকল অপরাধ দমনে থানা পুলিশ তৎপর রয়েছে’। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল