রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইনের মামলা চলবে কিনা জানা যাবে রোববার

বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০২৩
ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইনের মামলা চলবে কিনা জানা যাবে রোববার

নিজস্ব প্রতিবেদক:

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন বাতিলের রুল খারিজ করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে করা আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। আগামী ২০ আগস্ট আদেশ দেবেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ উভয়পক্ষের শুনানি শেষে বৃহস্পতিবার এ দিন ঠিক করেন। 

আদালতে ড. ইউনূসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং কলকারখানা ও প্রতিষ্ঠানের অধিদপ্তরের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গত ৬ জুন ড. ইউনূসসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার শ্রম আদালত। ২১ জুন ওই মামলায় অভিযোগ গঠনের বৈধতা নিয়ে হাইকোর্টে আবেদন করেন ড. মুহাম্মদ ইউনূস। এরপর কেন অভিযোগ গঠন বাতিল করা হবে না জানতে চেয়ে ২৩ জুলাই রুল জারি করেন হাইকোর্ট। পরে উভয়পক্ষের শুনানি শেষে গত ৮ আগস্ট জারি করা রুল খারিজ করে দেন হাইকোর্ট। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে পরে আপিল বিভাগে আবেদন করেন ড. মুহম্মদ ইউনূস।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল