বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু

বৃহস্পতিবার, আগস্ট ৩১, ২০২৩
সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। বুধবার রাত ১২টার দিকে শহরের সিবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় এপর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ৫ জনে। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির নাম সুশান্ত বিশ্বাস ওরফে মনু (৫০)।

তিনি সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামের মৃত সুধীর বিশ্বাসের ছেলে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার সরকার জানান, সাতক্ষীরা শহরের সিবি হাসপাতালে
চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত ১২টার দিকে সুশান্ত বিশ্বাস ওরফে মনু নামের একজনের মৃত্যু হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ঠ হাসপাতাল কর্তপক্ষ সময়মত না জানানোর কারনে সিভিল সার্জন অফিসের ডেঙ্গু রোগী সংক্রান্ত দৈনিক প্রতিবেদনে বিষয়টি অর্ন্তভুক্ত করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, জ্বরে আক্রান্ত হয়ে ৫দিন আগে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার পর সুশান্ত বিশ্বাসের ডেঙ্গু সনাক্ত হয়। ওই দিনই তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপতালে স্থানান্তর করা হয়। পরে সেখান থেকে তাকে শহরের সিবি হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি মারা যান।

এদিকে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সর্বশেষ ডেঙ্গু জ্বর সংক্রান্ত প্রতিবেদন অনুযায়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯ জন ডেঙ্গ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এনিয়ে জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দাড়ালো মোট ৩৭৪ জন। এদের মধ্যে বর্তমানে বিভিন্ন সরকারি- বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকে রোগী ভর্তি রয়েছেন ৪১ জন।

এর মধ্যে সামেক হাসপাতালে ১৯ জন, সদর হাসপাতালে ৬জন, কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, কলারোয়ায় ৬ জন, শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং একটি বেসরকারি স্বাস্থ্যসেবা
প্রতিষ্ঠানে ভর্তি রয়েছে ১ জন।

অপরদিকে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩০২ জন এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্রে রেফার্ড করা হয়েছে ২৭ জনকে। এ নিয়ে জেলায় ৩১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫জন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল