বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বাংলাদেশ-ভারত সম্পর্ক বাড়াতে বিনিময় কর্মসূচীর ওপর গুরুত্ব আরোপ

শনিবার, সেপ্টেম্বর ২, ২০২৩
বাংলাদেশ-ভারত সম্পর্ক বাড়াতে বিনিময় কর্মসূচীর ওপর গুরুত্ব আরোপ

সময় জার্নাল ডেস্ক:

ভারতের কলকাতার সিন্ধুরা একাডেমী অব কালচারের শিল্পীদের সম্বর্ধনা এবং ডরপ এর প্রতিষ্ঠাতা ও সিইও এএইচএম নোমানকে মাতৃ বান্ধব পদক প্রদান অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাড়াতে বেশী করে সাংস্কৃতিক কর্মীর সফর বিনিময়ের ওপর জোর দিয়েছেন।

ডরপ হলরুমে বাংলাদেশ-ভারত কর্মসাথী ফোরাম ও বৃহষ্পতির আড্ডা এ অনুষ্ঠানের আয়োজন করে। এএইচএম নোমান বলেন, দারিদ্র ও শান্তি একসাথে চলতে পারে না। তাই শান্তি প্রতিষ্ঠার জন্য সবার আগে দারিদ্র দূর করার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

ভারতের সিন্ধুরা একাডেমী অব কালচারের প্রতিষ্ঠাতা ও সম্পাদিকা সোনালী গাঙ্গুলী বলেন, বাংলাদেশ ও ভারত দুই দেশ হলেও দুই বাংলা এক হয়ে আছে আত্মার বন্ধনে।তিনি ডরপ-এর স্বপ্ন মা প্রকল্প পরিদর্শনের অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, তিনি অভিভূত। 

ডরপ-এর চেয়ারম্যান মোহাম্মদ নূরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সিন্ধুরা একাডেমীর পূবালী ঘোষ, সুমিতা সাহা, মনিদীপা গাঙ্গুলী, দেবনিষ্ঠা জানা, ভারত থেকে আসা কবি ও সাংবাদিক সৈয়দ হাসমত জালাল ও কিউরিয়াস টিভির প্রধান সম্পাদক খান মোহাম্মদ সালেক বক্তৃতা করেন। ডরপ-এর নির্বাহী পরিচালক জোবায়ের হাসান সবাইকে ধন্যবাদ জানান।

পরে বাংলাদেশ ও ভারতের শিল্পীরা সঙ্গীত ও আবৃত্তি পরিবেশন করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল