বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার পলাতক আসামী গ্রেপ্তার

রোববার, সেপ্টেম্বর ৩, ২০২৩
সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার পলাতক আসামী গ্রেপ্তার

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় ২০০২ সালের ৩০ আগস্টে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামী আলাউদ্দীনকে (৪৩) গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। রোববার ভোর রাত ২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থানার মোহম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত পলাতক আসামী মোঃ আলাউদ্দীন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে।

রোববার এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন জানান, গত ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলীয় কর্মকান্ডে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় পৌঁছালে তাকে হত্যার উদ্দেশ্যে হাত বোমা ও আগ্নেয়াস্ত্রসহ গাড়িবহরে হামলা চালানো হয়। এ ঘটনায় ৩টি মামলা রুজু হয়।

সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ আদালতে বিচারিক প্রক্রিয়া শেষে এ ঘটনা প্রমাণিত হওয়ায় ৪৮ জনকে যাবজ্জীবন সাজাসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। গ্রেপ্তারকৃত আলাউদ্দীন ওই মামলায় ১৬ বছর কারাদন্ডপ্রাপ্ত আসামি হওয়ায় দীর্ঘ সময় সে আত্মগোপনে থাকেন। এরপর গোপন সূত্রে খবর পেয়ে, রোববার ভোর রাত ২টার দিকে তাকে চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার মোহম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৬ এর একপি অভিযানিক দল।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত আসামী প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তাকে সাতক্ষীরার কলারোয়া থানায় হস্তান্তর কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামী আলাউদ্দীনকে এখনো থানায় হস্তান্তর করা হয়নি। থানায় হস্তান্তরের পর আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল