শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সোনালী ব্যাংক ও পায়রা বন্দর কর্তৃপক্ষের মধ্যে ঋণ চুক্তি স্বাক্ষর

মঙ্গলবার, মে ১৮, ২০২১
সোনালী ব্যাংক ও পায়রা বন্দর কর্তৃপক্ষের মধ্যে ঋণ চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ব বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড এবং পায়রা বন্দর কর্তৃপক্ষের মধ্যে ৫৪৩০ কোটি টাকার একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

এই অর্থ ব্যবহার করে দক্ষিণাঞ্চলে অবস্থিত দেশের তৃতীয় সমুদ্র বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইনটেন্স ড্রেজিং সম্পন্ন হলে সর্বোচ্চ ৪০ হাজার মেট্রিকটনের জাহাজ বিভিন্ন দেশ থেকে এই বন্দরে ভিড়তে সক্ষম হবে এবং বিপুল পরিমাণ রাজস্ব আহরণ সম্ভব হবে। 

সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই ঋণ চুক্তিতে সোনালী ব্যাংকের পক্ষে ব্যাংকের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান এবং পায়রা বন্দরের পক্ষে চেয়ারম্যান কমোডর হুমাযুন কল্লোল চুক্তিতে স্বাক্ষর করেন। 

মো. আতাউর রহমান প্রধান পায়রা বন্দর কর্তৃপক্ষকে এই ঋণ দ্রুততম সময়ের মধ্যে প্রদানের বিষয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। 

পাবক চেয়ারম্যান কমোডর হুমায়ুন কল্লোল বলেন, পায়রা বন্দর দেশের দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক ও কাঠামোগত উন্নয়নে সক্রিয় ভূমিকা রাখবে। 

অনুষ্ঠানে পায়রা বন্দর কর্তৃপক্ষ সদস্য এম এম মামুনুর রশীদ, কমোডর রাজীব ত্রিপুরা, কমান্ডার রাফিউল হাসান, পাবক কনসালটান্ট শেখ মাহামুদুল হাসান, প্রকল্প পরিচালক ক্যাপ্টেন মুহাম্মদ মুনিরুজ্জামানসহ দুই প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন । 

উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গত ১৫ই মার্চ অর্থমন্ত্রণালয়ের অর্থ বিভাগ, সোনালী ব্যাংক লিমিটেড এবং পায়রা বন্দর কর্তৃপক্ষের মধ্যে এক ত্রিপক্ষীয় ঋণ চুক্তি স্বাক্ষরিত হয় এবং রিজার্ভ থেকে সোনালী ব্যাংকের মাধ্যমে পায়রা বন্দর কর্তৃপক্ষকে ৫৪৩০ কোটি টাকা দেয়ার সিদ্ধান্ত হয়।  

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল