বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নোয়াখালীর সুবর্ণচরে স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন

রোববার, সেপ্টেম্বর ১৭, ২০২৩
নোয়াখালীর সুবর্ণচরে স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধিঃ 

সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার-এই স্লোগানে নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদের আয়োজনে স্থানীয় সরকার দিবস উপলক্ষে রবিবার (১৭ সেপ্টেম্বর) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে ৩দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন ও র‍্যালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

‘শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরের উন্নতি, থাকবে না আর ঝগড়া বিবাদ, সমাধান আছে গ্রাম আদালত, শেখ হাসিনার দুই নয়ন, গ্রাম-গঞ্জ শহর সর্বত্রে উন্নয়ন ও শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থার বিকল্প নেই’ স্লোগানে স্লোগানে বর্ণাঢ্য র‌্যালিটি সুবর্ণচর উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে চরজব্বার থানার সামনে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।  

বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী অফিসার আল আমিন সরকার এর  সভাপতিত্বে ও সমাজ সেবা অফিসার নুরুনবীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান, সুবর্ণচর উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার বীর মুক্তিযুদ্ধা আবুল মোবারক, চরজব্বার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জয়নাল আবেদীন। 

এসময় আরো উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা পরিষদের সদস্য আতিক উল্যাহ সুজন,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরহাদ হোসেন, এলজিইডি কর্তকর্তা  মোঃ শাহ জালাল মামুন, প্রাণী সম্পদ কর্তকর্তা ফখরুল ইসলাম, কৃষি কর্তকর্তা হারুন অর রশিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মহিতুল ইসলাম, নির্বাচন কর্তকর্তা নুসরাত জাহান,  চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান  আমিনুল ইসলাম রাজিব, চরজুবলী ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল্যাহ খসরু, মোহাম্মদপুর ইউনিয়ন চেয়ারম্যান মহি উদ্দিন চৌধুরী, বিশিষ্ঠ সমাজ সেবক ওলি উদ্দিন হাওলাদার,  শিক্ষক আলী আক্কাস নিজাম উদ্দিন, নাসিম ফারুকি সহ উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ সুশীল সমাজের প্রতিনিধি, সামাজিক সংগঠনের প্রতিনিধি, সহ বিভিন্ন প্রতিষ্টান প্রধানসহ ও ইউপি চেয়ারম্যান, মেম্বারগন উপস্থিত ছিলেন।

মেলায় ৮টি ইউনিয়ন পরিষদের স্টল, ইউডিসি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টল,  সুবর্ণব্লাড ব্যাংকের মাধ্যমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,  স্কুল শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা, শিশুদের মাঝে খেলাধুলার আয়োজন ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। 

উল্লেখ, দেশে প্রথমবারের মতো উদযাপিত হচ্ছে জাতীয় স্থানীয় সরকার দিবস। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে দিবসটি উদযাপন করা হচ্ছে। জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল