বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ শিকারের অভিযোগে ৭ জেলে আটক

শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩
সুন্দরবনের অভয়ারণ্যে মাছ শিকারের অভিযোগে ৭ জেলে আটক

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

পশ্চিম সুন্দরবনের অভয়ারণ্যে প্রবেশ করে মাছ শিকারের অভিযোগে সাত জেলেকে আটক করেছে বনবিভাগ। বৃহস্পতিবার গভীর রাতে সুন্দরবনের দোবেকী এলাকার মালঞ্চ নদী থেকে তাদের আটক করা হয়। এসময় আটক জেলেদের দু’টি মোট পাঁচটি নৌকা জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মুনসুর মিস্ত্রির ছেলে লুৎফর রহমান মিস্ত্রি। (৫৫), তার ছেলে মনিরুজ্জামান বাবু (৩০), একই এলাকার মৃত গরহর আলী মিস্ত্রির ছেলে মনিরুল ইসলাম মিস্ত্রি (৪০), দাউদ আলী গাজীর ছেলে আজিদুল ইসলাম (৫৫) ও ফজলুল গাজী (৪৫), মোহাম্মদ আলীর ছেলে আলমগীর হোসেন (৩২) ও শের আলী গাজীর ছেলে নজরু ইসলাম গাজী (৩২)।

বনবিভাগ সূত্র জানায়, সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন পশ্চিম সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় প্রবেশ করে বেশ কয়েকজন জেলে অবৈধভাবে মাছ শিকার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগের সদস্যরা বৃহস্পতিবার রাতে সেখানে অভিযান চালায়।

এসময় সুন্দরবনের দোবেকী এলাকার মালঞ্চ নদী থেকে পাঁচটি নৌকা সহ সাত জেলেকে আটক করা হয়।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালীনি স্টেশন অফিসার মোঃ হাবিবুল ইসলাম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে অভয়ারণ্যে মাছ শিকারের সময় দু'টি নৌকাসহ সাত জেলেকে হাতেনাতে আটক করা হয়।

তবে, এসময় বাকি তিনটি নৌকা ফেলে অন্য জেলেরা বনের মধ্যে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। আটক জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল