বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বায়ো প্রোডাক্ট ব্যবহার করলে চিনি মিলগুলো লাভের মুখ দেখবে: ফরিদপুরে শিল্প সচিব

শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০২৩
বায়ো প্রোডাক্ট ব্যবহার করলে চিনি মিলগুলো লাভের মুখ দেখবে: ফরিদপুরে শিল্প সচিব

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

দেশের মিল গুলোর চিনির উপর নির্ভর না করে সব বায়ো প্রোডাক্ট কে ব্যবহারের আওতায় নিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন শিল্প সচিব জাকিয়া সুলতানা। আর এটা সম্ভব হলেই এক বছরের মধ্যে সব মিলগুলো লাভের মুখ দেখতে পাবে।

শিল্পসচিব বলেন, আমাদের প্রতিজ্ঞা করতে হবে, আমরা যেন ঘুরে দাঁড়াতে পারি। ঘুরে দাঁড়ানোর জন্য যে যে কাজ করা দরকার, প্ল্যানিং দরকার, সেভাবে করা হবে। তবে আপনাদের সহযোগিতা প্রয়োজন। আমরা আগামী বছরে একটা কিছু করে দেখাব। আমরা যদি ফলন ভালো পাই, তাহলে আগামীতে ভালো কিছুই হবে।

গুনগত মানসম্পন্ন আখ উৎপাদন ও ফলন বৃদ্ধির লক্ষ্যে আখচাষী, শ্রমিক - কর্মচারী ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও ফরিদপুর সুগার মিল পরিদর্শন শেষে এসব কথা বলেন। 

এর আগে শনিবার বেলা ১১ টায়  ফরিদপুর সুগার মিলের ফসুমি প্রশিক্ষণ ভবনে আখচাষী, শ্রমিক - কর্মচারী ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান অপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহ্সান তালুকদার পিএএ। 

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুর সুগার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুল্লা, ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়াছিন কবির, আখ চাষী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মীজা আজাহারুল ইসলাম প্রমুখ। 

পরে সচিব ফরিদপুর সুগার মিলস পরিদর্শন করেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল