বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বাংলাদেশ থেকে নিয়মিত ফ্লাই করা সৌদিয়া অন-টাইম গ্লোবাল পারফরম্যান্সে তৃতীয় অবস্থানে

রোববার, সেপ্টেম্বর ২৪, ২০২৩
বাংলাদেশ থেকে নিয়মিত ফ্লাই করা সৌদিয়া অন-টাইম গ্লোবাল পারফরম্যান্সে তৃতীয় অবস্থানে

সময় জার্নাল ডেস্ক:

 সিরিয়ামের মাসিক অন-টাইম পারফরম্যান্স রিপোর্ট অনুসারে, বাংলাদেশী যাত্রীরা সৌদি এয়ারলাইন্সের (সৌদিয়া) উপর নির্ভর করতে পারেন যথাসময়ে ছেড়ে যাওয়ার জন্য জুলাই ২০২৩ সালে অন-টাইম পারফরম্যান্সের দিক থেকে শীর্ষ ১০টি আন্তর্জাতিক এয়ারলাইন্সের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে। এয়ারলাইনটির ৮৩.৭৬% ফ্লাইট সময়মতো গন্তব্যে পৌঁছায় এবং ৮৫.৮৯% ফ্লাইট যথাসময়ে ছেড়ে যায়।

জাপান এয়ারলাইন্স, কাতার এয়ারলাইন্স, অল নিপ্পন এয়ারওয়েজ, আইবেরিয়া, এরোমেক্সিকো, ডেল্টা এয়ারলাইনস এবং এমিরেটসের উপরে স্থান পেয়েছে সৌদিয়া। এখানে, লাটাম এয়ারলাইনসকে ৮৫.৩০% ফ্লাইট তাদের গন্তব্যে যথাসময়ে পৌঁছেছিল বলে জুলাই মাসে সবচেয়ে সময়নিষ্ঠ এয়ারলাইন হিসাবে মনোনীত করা হয়েছিল। দ্বিতীয় স্থানটি অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল, যেখানে আভিয়ানকা ৮৪.৬৭% সময়ানুবর্তিতা স্কোর অর্জন করেছে, যা সৌদিয়ার থেকে সামান্যই বেশী।

সিরিয়ামের প্রতিবেদন বিশ্বব্যাপী বিভিন্ন অঞ্চল জুড়ে শীর্ষ এয়ারলাইন্স দ্বারা পরিচালিত নির্ধারিত যাত্রীবাহী ফ্লাইটের সময় পারফরম্যান্সের তুলনা করে। নতুন প্রতিবেদনটি ১লা জুলাই, ২০২৩ থেকে ৩১শে জুলাই, ২০২৩ সময়ের মধ্যে এয়ারলাইনের আগমন এবং বিমানবন্দর থেকে বহির্গমনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

পুরো জুলাই জুড়ে, সৌদিয়ার বোর্ড জুড়ে শক্তিশালী উপস্থিতি ইন্ডাস্ট্রি এভারেজ থেকেও ভালো পারফরম্যান্স নির্দেশ করে। সিরিয়াম রিপোর্ট অনুসারে, এয়ারলাইনটি জুলাই মাসে ৯৯.৬৭% কমপ্লিশন ফ্যাক্টর রিপোর্ট করেছে, যা সম্পন্ন হওয়া নির্ধারিত ফ্লাইটের সাথে বাতিল করা ফ্লাইটের তুলনা করে।

২০২৩ সালের প্রথমার্ধে সৌদিয়া এয়ারলাইনের পারফরম্যান্স রিপোর্ট দ্বারা স্পষ্টভাবে দেখা যায় যে সৌদিয়া অপারেশনাল পারফরম্যান্সে উল্লেখযোগ্য অর্জন অব্যাহত রেখেছে। প্রতিবেদনে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক উভয় রুটে ১৩.৭ মিলিয়ন যাত্রী পরিবহনের বিষয়টি তুলে ধরা হয়েছে, যা গতবছরে একই সময়ের তুলনায় ২৪% বৃদ্ধি দেখায়। এই উল্লেখযোগ্য কৃতিত্বটি ৮৫,৪০০টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে সম্পন্ন হয়েছিল, যা ৬% বৃদ্ধির হারকে প্রতিফলিত করে। অধিকন্তু, ফ্লাইট ঘণ্টার সংখ্যা ২২% হারে বৃদ্ধি পেয়ে, মোট ২৬১,৬০০ ঘণ্টায় পৌঁছেছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল