রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

হামাসের হামলায় ইসরাইলের ব্রিগেড কমান্ডার নিহত

রোববার, অক্টোবর ৮, ২০২৩
হামাসের হামলায় ইসরাইলের ব্রিগেড কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক:


ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের যোদ্ধাদের সঙ্গে লড়াইয়ে ইসরাইলের সামরিক বাহিনীর একজন ব্রিগেড কমান্ডার নিহত হয়েছেন। ইসরাইলের সামরিক বাহিনীর নাহাল ব্রিগেডের দায়িত্বে থাকা ওই কমান্ডার হলেন লেফটেন্যান্ট কর্নেল জনাথন স্টেইনবার্গ।শনিবার হামাস যোদ্ধাদের গুলিতে তার মৃত্যু হয় বলে ইসরাইলের সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।খবর আলজাজিরার। 


ইসরাইলের সামরিক বাহিনী এক এক্স (সাবেক টুইটার) বার্তায় স্টেইনবার্গের নিহত হওয়ার কথা জানিয়েছে।ওই বার্তায় বলা হয়, ইসরাইলের দক্ষিণাঞ্চলের কেরেম সালম এলাকার কাছে গুলিতে নিহত হয়েছেন নাহাল ব্রিগেডের কমান্ডার স্টেইনবার্গ। সেখানে নাহাল ব্রিগেডের সেনাদের সঙ্গে ইসরাইলে ঢুকে পড়া হামাস সদস্যদের গোলাগুলি চলছিল। একপর্যায়ে হামাসের গুলিতে তিনি হন।


সেখানে স্টেইনবার্গ ছাড়া সেখানে ইসরাইলি আরও সেনা হতাহত হয়েছে কিনা, তা এক্স বার্তায় উল্লেখ করা হয়নি। শনিবার সকালে ইসরাইলকে লক্ষ্য করে এসব রকেট হামলা শুরু করে হামাস। হামলার প্রথম ২০ মিনিটেই ৫ হাজার রকেট ছোড়ার কথা জানিয়েছে হামাস। 


সেই সঙ্গে ইসরাইলের ভেতরে ঢুকেও হামলা চালানো হয়েছে বলে তেলআবিব থেকে জানানো হয়েছে।এর জবাবে গাজায় পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল।ইসরাইলের গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্টের প্রতিবেদন অনুযায়ী, হামলায় এখন পর্যন্ত ইসরাইলে অন্তত ২৫০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ১ হাজার ৫০০ জন।গাজায় ইসরাইলের বিমান হামলায় অন্তত মৃত্যু হয়েছে ২৩২ জন ফিলিস্তিনির। আহত হয়েছেন কমপক্ষে ১ হাজার ৭৯০ জন।

 


সময় জার্নাল/এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল