সোমবার, ০৬ মে ২০২৪

অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিয়ে দাপুটে জয় ভারতের

রোববার, অক্টোবর ৮, ২০২৩
অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিয়ে দাপুটে জয় ভারতের

স্পোর্টস ডেস্ক : ভারতের কাছে পাত্তাই পেল না ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়নদের হারিয়ে আসরের শুভ সূচনা করল ভারত। 

রোববার আগে ব্যাট করে ১৯৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। টার্গেট তাড়া করতে নেমে ২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া ভারতকে খেলা ফেরান বিরাট কোহলিও লোকেশ রাহুল। চতুর্থ উইকেটে ২১৫ বলে ১৬৫ রানের জুটি গড়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান কোহলি।

দলের জয়ে জন্য শেষ দিকে ভারতের প্রয়োজন ছিল মাত্র ৩৩ রান। খেলার এমন অবস্থায় সেঞ্চুরির পথে থাকা কোহলি আউট হয়ে ফেরেন। তার আগে ১১৬ বলে ৬টি চারের সাহায্যে ৮৫ রান করেন। কোহলি আউট হলেও লোকেশ রাহুল ৯৭ রানের অনবদ্য ইনিংস খেলে ৫২ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। 

ব্যাটিংয়ে নেমে মাত্র ২ রানে প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় ভারতীয় ক্রিকেট দল।

মিচেল স্টার্কের করা ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার ইশান কিশান। জশ হ্যাজলউডের করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরতে পারেননি স্রেয়াশ আইয়ারও। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে জশ হ্যাজলউডের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন স্রেয়াশ। তার বিদায়ে ১.৬ ওভারে মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ভারত।

রোববার ভারতের চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারায় অস্ট্রেলিয়া।

দলীয় ৫ রানে মিচেল মার্শ আউট হওয়ার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ৮৫ বলে ৬৯ রানের জুটি গড়েন তারা। 

দলীয় ৭৪ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ওয়ার্নার। তার আগে ৫২ বলে ৬টি চারের সাহায্যে ৪১ রান করে ফেরেন ওয়ার্নার। 

একটা পর্যায়ে ২ উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ১১০ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ১৯৯ রানেই ইনিংস গুটায় অস্ট্রেলিয়া। 

দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন স্টিভ স্মিথ। ৪১ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৮ ও ২৭ রান করে করেন মিচেল স্টার্ক ও মার্নাস লাবুশেন। 

ভারতের হয়ে তিন উইকেট নেন রবিন্দ্র জাদেজা, দুটি করে উইকেট নেন কুলদীপ যাদব ও জসপ্রিত বুমরাহ। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও রবিচন্দ্রন অশ্বিন।

এসজে/আরইউ 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল