বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ইউপি সদস্যকে শোকজ মোরেলগঞ্জে সরকারি রাস্তার পাশের গাছ কর্তন

রোববার, অক্টোবর ৮, ২০২৩
ইউপি সদস্যকে শোকজ মোরেলগঞ্জে সরকারি রাস্তার পাশের গাছ কর্তন

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি:  
 
বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি রাস্তার পাশের ৫টি বড় মেহগনি গাছ  কেটে নিয়েছেন এক ইউপি মেম্বার। রবিবার ওই ইউপি সদস্য ফারুক শেখকে জবাব চেয়ে শোকজ করেছেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল কুদ্দুস একই সাথে পরিষদের রেজুলেশনসহ তলব করা হয়েছে। 

জানাগেছে, উপজেলার হোগলাপাশা ইউনিয়নের গবিন্দপুর গ্রামের ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য ফারুক শেখ শনিবার বিকেলে ওই গ্রামের একটি দাখিল মাদ্রাসার সম্মুখ হতে সরকারি রাস্তার পাশে ৫টি মেহগনী গাছ কেটে ফেলে ডালপালা বিক্রি করে দেয়। মূল গাছগুলোকে করাত মিলে নিয়ে যায়।

এ খবরটি পেয়ে সহকারি কমিশনার (ভূমি) মো. রুহুল কুদ্দুস ইউনিয়ন ভুমি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়ে গাছগুলো জব্দ করে গ্রাম পুলিশের নিকট দায়িত্বে রাখা হয়। গাছ কাটার ঘটনায় ইউপি সদস্যকে জবাব চেয়ে শোকজ করা হয়। 

এ বিষয়ে ইউপি মেম্বার ফারুক শেখ বলেন, কর্তনকৃত ৫টি মেহগনীর গাছের মধ্যে ২টি গাছ তার নিজস্ব জমিতে। বাকি ৩টি গাছ পরিষদের আওতাধীন জমির। এলাকায় একটি পুল নির্মাণের জন্য গাছ কাটা হয়েছে। বিষয়টি পরিষদের রেজুলেশনসহ চেয়ারম্যান অবহিত আছেন।   

 এ সর্ম্পকে হোগলাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম ফরিদ বলেন, একটি পুল মেরামতের জন্য পরিষদের রেজুলেশন করে গাছগুলো কাটা হয়েছে। তবে, ২টি গাছ মেম্বারের বাড়ির সামনে। বিষয়টি তিনি নির্বাহী অফিসারকে জানিয়েছেন।  
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রুহুল কুদ্দুস বলেন, কর্তনকৃত গাছগুলোকে জব্দ করে গ্রামপুলিশের নিকট রাখা হয়েছে।  ইউপি চেয়ারম্যানকে রেজুলেশনসহ ডাকা হয়েছে এবং ইউপি মেম্বারকে জবাব চেয়ে শোকজ করা হয়েছে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল