বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

এআই ব্যবহার করে নতুন যুগে প্রবেশ করেছে সৌদিয়া

সোমবার, অক্টোবর ৯, ২০২৩
এআই ব্যবহার করে নতুন যুগে প্রবেশ করেছে সৌদিয়া

নিজস্ব প্রতিবেদক:

সৌদি আরবের জাতীয় পতাকাবাহী বিমান এবং বাংলাদেশ থেকে নিয়মিত ফ্লাই করা সৌদিয়া, জেদ্দায় একটি মাইলফলক ইভেন্টের সময় রয়্যাল হাইনেস, মহামান্য এবং সরকারী ও বেসরকারি উভয় ক্ষেত্রের নেতা এবং বিশিষ্ট মিডিয়া সংবাদদাতা এবং বিমান বিশেষজ্ঞদের উপস্থিতিতে তার নতুন ব্র্যান্ডের পরিচয় এবং তকমা প্রকাশ করেছে। এই নতুন পরিচয়টি একটি বিস্তৃত কৌশলগত ডিজিটাল রূপান্তর পরিকল্পনার সাথে সামঞ্জস্যপূর্ণ যার লক্ষ্য বিশ্বকে সৌদি আরবের কাছে নিয়ে আসার জন্য রাজ্যের ভিশন ২০৩০-এর জন্য এয়ারলাইন্সের সমর্থনকে শক্তিশালী করা।

এই রিব্র্যান্ডটি সৌদিয়ার জন্য একটি নতুন যুগের সূচনা করে, যা ডিজিটাল দিকগুলির উপর দৃঢ় ফোকাস সহ গ্রাহক পরিষেবার ক্ষেত্রে উদ্ভাবনী ধারণা দেয় এবং সৌদি সংস্কৃতি উদযাপনের সাথে সাথে তার বাংলাদেশী অতিথিদের অভিজ্ঞতা বৃদ্ধি করে। এই রূপান্তর সৌদিয়ার জাতীয় পরিচয়কে শক্তিশালী করে কারণ এটি মানুষের পাঁচটি ইন্দ্রিয়কে যুক্ত করার জন্য সমস্ত পণ্য এবং পরিষেবাগুলিকে সাজিয়ে তোলে। বাংলাদেশী অতিথিরা তাদের ভ্রমণের সময় একটি খাঁটি সৌদি অভিজ্ঞতার প্রত্যাশা করতে পারে, যা সৌদি আরবের সেরা এবং এর সমৃদ্ধ সংস্কৃতিরই পরিচায়ক। এর মধ্যে রয়েছে একটি স্বতন্ত্র সুগন্ধি এবং শব্দতরঙ্গের পরিচয়, স্থানীয়ভাবে অনুপ্রাণিত বিশেষ রন্ধনপ্রণালী, সবই দক্ষ সৌদি কারিগরদের দ্বারা তৈরি। এই নতুন পরিচয় সৌদি আরবের অভ্যর্থনামূলক মনোভাবকে প্রতিফলিত করে, বাংলাদেশী অতিথিদেরকে দেশের উষ্ণতা এবং আতিথেয়তার গভীর অনুভূতির সাথে রেখে যায়, যেখানে নাগরিক এবং দর্শক উভয়ের জন্য সৌদি সংস্কৃতির গভীর উপলব্ধি প্রচার করে। এই রিব্র্যান্ডিং এর মধ্যে কেবিন ক্রু এবং গ্রাউন্ড স্টাফদের জন্য নতুন ইউনিফর্মও অন্তর্ভুক্ত।

সবুজ, নীল এবং বালি রঙের সমন্বয়ে গঠিত নতুন ব্র্যান্ডের পরিচয়, সৌদি আরবের বহরে এবং গন্তব্যগুলি প্রসারিত করার লক্ষ্যকে প্রতিনিধিত্ব করে, বিশ্বকে সৌদি আরবের সাথে সংযুক্ত করে, রাজ্যের সততা এবং গভীর-মূল্যবোধের উপর জোর দেয়।

এই রিব্র্যান্ডের সমান্তরালে, সৌদিয়া একটি বিশাল ডিজিটাল রূপান্তরও গ্রহণ করেছে, যা সম্পূর্ণরূপে বাংলাদেশী গ্রাহকের ডিজিটাল অভিজ্ঞতা বৃদ্ধি করেছে। সৌদিয়া একটি ভার্চুয়াল সহকারী হিসাবে জেনারেটিভ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) পরিচালনায় আন্তর্জাতিক এয়ারলাইনগুলির মধ্যে নেতৃত্ব দেয়, যার নাম “সৌদিয়া”, যা এই অঞ্চলে প্রথম। সৌদিয়া বছরের শেষ নাগাদ অতিথিদের এই দক্ষ প্রক্রিয়ার মাধ্যমে সম্পূর্ণ লেনদেন সম্পন্ন করাতে সক্ষম হবে।

উচ্চাভিলাষী, দীর্ঘ-পরিকল্পিত ডিজিটাল রূপান্তর, বাংলাদেশী গ্রাহকের অভিজ্ঞতাকে সম্পূর্ণরূপে উন্নত করে, এবং বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় কোম্পানিগুলির সাথে শক্তিশালী অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশী অতিথিদের ব্যক্তিগত তথ্যের সর্বোচ্চ স্তরের সুরক্ষা নিশ্চিত করার সাথে সাথে আরও সুবিন্যস্ত অপারেশন প্রক্রিয়াকে অনুমতি দেয়।

সৌদিয়া গ্রুপের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মহামান্য ইব্রাহিম আল-ওমর বলেছেন: “আমরা সৌদির জন্য একটি নতুন যুগ এবং অত্যন্ত উত্তেজনাপূর্ণ সময়ের অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছি। আমাদের এয়ারলাইনটি ১৯৪৫ সালে একটি ডগলাস ডিসি-৩ এয়ারক্রাফট থেকে ১৪০-এয়ারক্রাফট আধুনিক বহরে ১০০ টিরও বেশি গন্তব্যে পরিষেবা প্রদান করে, এই অঞ্চলের বৃহত্তম এয়ারলাইনগুলির মধ্যে একটি হয়ে উঠেছে৷

সৌদিয়ার নাম এবং লোগো সৌদি রাজ্যের বিমান চলাচলের ইতিহাস এবং উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ এবং আমাদের লোকেরা এই ব্র্যান্ডের সাথে একটি বিশেষ মানসিক সংযোগ রাখে। আমরা এই সমৃদ্ধ ঐতিহ্যকে আমাদের নতুন পরিচয়ে অন্তর্ভুক্ত করেছি, সাথে এমন উপাদান যুক্ত করেছি যা আমাদের দূরদর্শী দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করে, এবং বিশ্বকে মোহিত করার জন্য প্রস্তুত।"

সৌদিয়া শুধুমাত্র একটি সম্পূর্ণ সমন্বিত ডিজিটাল প্রোগ্রাম চালু করছে না এর সাথে তার চেহারাকেও নতুন করে তৈরি করছে, যা দ্রুত এবং কার্যকর ভাবে সৌদি আরবের ভিশন ২০৩০-তে পৌছাতে সাহায্য করছে, এবং সেই সাথে জাতীয় বিমান চলাচল কৌশলের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য এই ইন্ডাস্ট্রির সমস্ত স্টেকহোল্ডারদের সাথে সহযোগিতা করছে। ২০৩০ সালের মধ্যে সৌদিয়ার সম্প্রসারণের লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্য রেখে গ্রাহকের অভিজ্ঞতা বৃদ্ধি করে, নিরাপত্তার উন্নতি করে এবং আরও টেকসই ভবিষ্যতের দিকে কাজ করার মাধ্যমে সৌদি আরবকে বিশ্বের এভিয়েশন ইন্ডাস্ট্রিতে নেতৃস্থানীয় অবস্থানে নিয়ে যাওয়াই এই কৌশলটির লক্ষ্য।

এমআই 

 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল