রবিবার, ২৪ অক্টোবর ২০২১

ম্যারাডোনাকে খুনের অভিযোগ : চিকিৎসকসহ ৭ জনের বিরুদ্ধে তদন্ত শুরু

শুক্রবার, মে ২১, ২০২১
ম্যারাডোনাকে খুনের অভিযোগ : চিকিৎসকসহ ৭ জনের বিরুদ্ধে তদন্ত শুরু

স্পোর্টস ডেস্ক :

ডিয়েগো ম্যারাডোনাকে পরিকল্পনামাফিক খুন করে হয়েছে- এমন অভিযোগে তাঁর চিকিৎসকসহ ৭ জনের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশে দিয়েছেন আর্জেন্টিনার আদালত। তাদেরকে দেশ ছাড়তে নিষেধ করা হয়েছে।

অভিযুক্ত ৭ জনের মধ্যে রয়েছেন ম্যারাডোনার চিকিৎসক নিউরোসার্জন লিয়োপল্ডো লুক, সাইক্রিয়াটিস্ট অগাস্টিনা কোসাচভ এবং সাইকোলজিস্ট কার্লোস ডিয়াজ। অভিযোগ প্রমাণিত হলে এদের ৮ থেকে ২৫ বছর পর্যন্ত জেল হতে পারে। 

গতবছর ২৫ নভেম্বর মারা যান ফুটবলের রাজপুত্র। চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ম্যারাডোনা। কিন্তু ম্যারাডোনার দুই মেয়ে তা মানতে চাননি। প্রথম থেকেই তারা দাবি করে এসেছিলেন, চিকিৎসার গাফিলতিতেই মারা গেছেন তিনি। পরে তার মৃত্যু নিয়ে তদন্ত শুরু হয়। সেই তদন্তে উঠে আসে চিকিৎসার গাফিলতিতেই মারা গেছেন ফুটবলের রাজপুত্র।

ম্যারাডোনার ২ মেয়ে প্রথমে লিয়োপল্ডো লুকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ম্যারাডোনার শরীর আরও খারাপ হয়ে যাওয়ার জন্য লুককে দায়ী করেন তারা। এরপরই সান ইসিদ্রো অ্যাটর্নি জেনারেল তদন্ত শুরু করেন। তদন্ত শেষে সাতজনের বিরুদ্ধে খুনের অভিযোগ নিয়ে আসা হয়েছে। তদন্ত রিপোর্টে বলা হয়েছে, ম্যারাডোনা প্রয়োজনীয় চিকিৎসা পাননি। তার মৃত্যুর আগে চিকিৎসকদের ওপর ভরসা হারিয়েছিলেন।

ম্যারাডোনার ময়নাতদন্তে জানা যায়, ঘুমের মধ্যে হার্টফেল করে মারা গেছেন তিনি। টক্সিকোলজির রিপোর্টে অ্যালকোহল বা অবৈধ কোনো কিছুর অস্তিত্ব মেলেনি। তবে মানসিক অবসাদ দূরীকরণের ওষুধের প্রমাণ মিলেছে। অভিযুক্তদের সাক্ষ্য গ্রহণ শুরু হবে আগামী ৩১ মে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ