রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ইরানি বিমানে হামলার হুমকি, হঠাৎ হামবুর্গে বিমান ওঠানামা স্থগিত

মঙ্গলবার, অক্টোবর ১০, ২০২৩
ইরানি বিমানে হামলার হুমকি, হঠাৎ হামবুর্গে বিমান ওঠানামা স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক:

জার্মানির হামবুর্গ বিমানবন্দরে সোমবার দুপুরে হঠাৎ করে সব ধরনের ফ্লাইট ওঠানামা স্থগিত করা হয়। দীর্ঘ সময় ধরে সেখানে কোনো বিমান ওঠানামা করেনি। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম এসোসিয়েটেড প্রেস সোমবার রাতে এ খবর জানিয়েছে।

ইরান থেকে ছেড়ে আসা একটি ফ্লাইটে সন্ত্রাসী হামলার হুমকির পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল বলে এপিকে জানিয়েছে হামবুর্গ-এর নিরাপত্তা বাহিনী। এই সময়ে আসা অন্যান্য দেশের ফ্লাইটগুলোকে ঘুরিয়ে দেওয়া হয় এবং হামবুর্গের ফ্লাইটগুলো দেরি হবে বলে জানিয়ে দেওয়া হয়।জার্মানির স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। বিমান ওঠানামা স্থগিত করা হয় স্থানীয় সময় ১২টা ৪০ মিনিট থেকে।


জার্মানির ফেডারেল পুলিশ জানিয়েছে, সোমবার সকালে তারা একটি মেইল পায়, যেখানে তেহরান থেকে হামবুর্গ আসা একটি বিমানে সন্ত্রাসী হামলার হুমকি ছিল। এ বিষয়টিকে তারা গুরুত্বের সঙ্গে নিয়েছে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।যদিও এ বিষয়ে তারা আর বিস্তারিত কিছু বলেনি।


ইরান থেকে আসা ফ্লাইটটি হামবুর্গে অবতরণ করে দুপুর ১২টা ২০ মিনিটে। এরপর সেটিতে থাকা ১৯৮ যাত্রী আর ১৬ ক্রুর সবাইকে তল্লাশি করা হয়। তাদের লাগেজ ও আসনও তল্লাশি করা হয়। এরপর গোটা বিমানটিও ভালোভাবে চেক করা হয়।নিরাপত্তা তল্লাশিতে কিছু পাওয়া গেছে কি না সে ব্যাপারে কর্তৃপক্ষ কিছু জানায়নি। পরে বিমানবন্দরটিতে বিমান ওঠানামাও স্বাভাবিক করা হয়।জার্মান বিমান বাহিনী বলেছে, তেহরান থেকে আসা বিমানটিকে জার্মানি ঢোকার সময় পূর্ব বার্লিন থেকেই পাহারা দিয়ে নিয়ে এসেছে তারা।


সূত্র : এপি



সময় জার্নাল/এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল