বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জামায়াত-শিবিরের ৪৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

বুধবার, অক্টোবর ১১, ২০২৩
জামায়াত-শিবিরের ৪৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

মেহরাজ হোসেন, মিরসরাই থেকে: 

চট্টগ্রামের মিরসরাইয়ে জামায়াত-শিবিরের ৪৪ নেতার নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাত ৫০জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মিরসরাই সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল আজিজ বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে মঙ্গলবার (১০ অক্টোবর) মিরসরাই থানায় মামলাটি করেছেন। চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমীর নুরুল আমিন চৌধুরীকে প্রধান আসামী করে এই মামলা করা হয়। মামলায় চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের সেক্রেটারি আলা উদ্দিন শিকদার, মিরসরাই উপজেলা জামায়াতের আমির নুরুল কবির ও জোরারগঞ্জ থানা আমির নুরুল হুদা হামিদী সহ ৪৪ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া এই মামলায় এজাহারনামীয় তিন আসামীকে গ্রেফতার করেছে মিরসরাই থানা পুলিশ। 

মঙ্গলবার ( ১০ অক্টোবর) রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেপ্তাররা হলো ওয়াহেদপুর ইউনিয়নের মুসলিম নিকাহ রেজিষ্ট্রার কাজী মাওলানা আবু বক্কর (৫০), কাজী কফিল উদ্দিন লতিফী (৫০) ও শাহাব উদ্দিন (৪৫)।

জানা যায়, মঙ্গলবার ( ১০ অক্টোবর) সকাল ১০টা নাগাদ মিরসরাই সদর ইউনিয়নের সুফিয়া রোড় এলাকায় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা, জামায়াত নেতা ও আলেম ওলামাদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছেন। পুলিশ ঘটনাস্থলে পৌছালে তারা পালিয়ে যায়।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, মঙ্গলবার সকালে সুফিয়া রোড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেনে এজাহারনামীয় ১ ও ২ নং আসামীর নেতৃত্বে অতর্কিত একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় তাঁরা সরকার বিরোধী স্লোগান দিয়ে মহাসড়ক অবরোধ করে যানবাহন চলাচলে বাধাগ্রস্থ ও গাড়ি ভাংচুর করে নাশকতার  পরিবেশ সৃষ্টি করে। খবর পেয়ে স্থানীয় লোকজন ও থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে যায়। পরে পুলিশ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করে। 

তিনি আরো বলেন, এ ঘটনায় আব্দুল আজিজ নামে আওয়ামী লীগের এক নেতা বাদি হয়ে ৪৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন। মামলার এজাহারনামীয় তিন আসামীকে গ্রেফতার করে  বুধবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল