বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

পিরোজপুরে সরকারি কলেজ শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি পালন

বুধবার, অক্টোবর ১১, ২০২৩
পিরোজপুরে সরকারি কলেজ শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি পালন

শামীম হোসাইন রিগান:

পিরোজপুরের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, কাঙ্খিত পদোন্নতি অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীতকরণ ও অর্জিত ছুটি প্রদানের দাবিতে তিন দিনের সর্বাত্মক কর্মবিরতি পালন করেছে । মঙ্গলাবার (১০ অক্টোবর) সকাল থেকে তিন দিনব্যাপী এ সর্বাত্মক কর্মবিরতি বাংলাদেশ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পালন করা হচ্ছে।

কর্মবিরতি বিষয়ে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সহযোগী অধ্যাপক শেখ রফিকুল জানান, সাধারণ শিক্ষা ক্যাডারদের সকল সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকলেও, সেগুলো সমাধানে কোন উদ্যোগ নেওয়া হয়নি। শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রী সমস্যার সমাধানে আশ্বাস দিলেও, কোন উদ্যোগ গ্রহণ করেননি। এ সময় তারা আরও বলেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের পদ সৃজন ৯ বছর এবং পদন্নতি ২ বছর ধরে আটকে আছে। এ কারণে প্রায় ৭ হাজার বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পদোন্নতি হচ্ছে না।

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ আলী আজম জানান, আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদন্নতি, অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীতকরণ, অর্জিত ছুটি প্রদান, ক্যাডার কম্পোজিশন রুলস এর সুরক্ষা, প্রাথমিক ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরে নিয়োগবিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভুক্তদের প্রত্যাহার এবং প্রয়োজনীয় পদ সৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের সকল ন্যায্য দাবি আদায়ের জন্যই তারা এই সর্বাত্মক কর্মবিরতি পালন করছে তারা। বিগত দিনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তারা সরকারের কাছে তাদের দাবিগুলো উত্থাপন করলেও, এখন পর্যন্ত সেগুলো সমাধানে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল