রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

গাজায় ইসরায়েলের সিরিজ বিমান হামলা, এক ঘণ্টায় নিহত ৫১

বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০২৩
গাজায় ইসরায়েলের সিরিজ বিমান হামলা, এক ঘণ্টায় নিহত ৫১

আন্তর্জাতিক ডেস্ক:

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে সিরিজ বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। অব্যাহত এই হামলায় গত এক ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৫১ জন ফিলিস্তিনি। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য সামনে এনেছে।এছাড়া একই সময়ে হামলায় আহত হয়েছেন আরও প্রায় ৩০০ জন। বৃহস্পতিবার (১২ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত এক ঘণ্টায় গাজায় ইসরায়েলি বিমান হামলার পর অন্তত ৫১ জন মারা গেছেন বলে বৃহস্পতিবার সকালে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এছাড়া সাবরা, আল জায়তুন, আল নাফাক এবং তাল আল হাওয়া এলাকায় হামলার পর আরও ২৮১ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

এদিকে গাজায় ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১২০০ ছাড়িয়েছে, আহত হয়েছেন আরও সাড়ে ৫ হাজারের বেশি ফিলিস্তিনি। গাজায় ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, ভূখণ্ডটিতে ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২০০-তে পৌঁছেছে।

এছাড়া হামলায় আরও প্রায় ৫ হাজার ৬০০ জন আহত হয়েছেন বলে ফিলিস্তিনের এই মন্ত্রণালয় জানিয়েছে। ক্রমবর্ধমান হতাহতের কারণে গাজা ভূখণ্ডজুড়ে হাসপাতালগুলোতে ইতোমধ্যেই ব্যাপক চাপের সৃষ্টি হয়েছে।

অন্যদিকে জাতিসংঘ বলছে, ইসরায়েলের বিধ্বংসী বোমা হামলা অব্যাহত থাকায় গাজায় ৩ লাখ ৩৮ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। ঘনবসতিপূর্ণ এই অবরুদ্ধ ভূখণ্ডে ২০ লাখেরও বেশি ফিলিস্তিনি বসবাস করেন। ইসরায়েলের হামলা ক্রমশ মরিয়া হয়ে উঠছে এবং এই পরিস্থিতিতে গাজার ফিলিস্তিনিদের আর কোথাও যাওয়ার জায়গা নেই।

উল্লেখ্য, মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল-আকসা মসজিদের পবিত্রতা লঙ্ঘন এবং অবৈধ বসতিস্থাপনকারীদের অত্যাচারের জবাব দিতে গত শনিবার ইসরায়েলে ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ নামে সামরিক অভিযান শুরু করে হামাস।

এরপর থেকে টানা ছয়দিনের এই সংঘাতে নিহত ইসরায়েলিদের সংখ্যা ১২০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে বহু সেনাসদস্য, নারী ও শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও হাজার হাজার ইসরায়েলি। 


সময় জার্নাল/এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল