বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বর্তমান সরকারের আমলেই শিক্ষকরা সবচেয়ে বেশি মর্যাদা পাচ্ছেন: হাবিবুন নাহার

শুক্রবার, অক্টোবর ১৩, ২০২৩
বর্তমান সরকারের আমলেই শিক্ষকরা সবচেয়ে বেশি মর্যাদা পাচ্ছেন: হাবিবুন নাহার

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী পদক্ষেপে দেশের শিক্ষাখাত এখন উন্নত-সমৃদ্ধ। বর্তমান সরকারের আমলেই শিক্ষকরা সবচেয়ে বেশি মর্যাদা পাচ্ছেন। তাই শিক্ষকদের কাছে এখন আস্থা ও ভরসারস্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশে শিক্ষা ব্যবস্থার যে আমূল পরিবর্তন হয়েছে, শিক্ষকদের যে আনুষঙ্গিক সুযোগ-সুবিধা বৃদ্ধি পেয়েছে, শিক্ষকরা যে মর্যাদা পেয়েছে অতীতের কোন সরকার কোন সময় এ মূল্যায়ন করেনি। বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় দিগন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মোংলা উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি এর নব নির্বাচিত কার্য নির্বাহী কমিটির সদস্যদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এসব কথা বলেন।

উপমন্ত্রী হাবিবুন নাহার আরও বলেন, শেখ হাসিনা সরকারের আমলে যতগুলো বিশ্ববিদ্যালয় হয়েছে, যতগুলো বিদ্যালয়ে আধুনিক ডিজিটাল ল্যাব চালু হয়েছে, যতগুলো বিদ্যালয়ে নতুন ভবন হয়েছে, শিক্ষকদের যে মর্যাদা দেয়া হয়েছে এটা অতীতে কখনোই ছিল না, কারণ শেখ হাসিনা বিশ্বাস করে শিক্ষাবিহীন একটি জাতি ভালোভাবে গড়ে উঠতে পারে না।

জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক।

নৌকা মার্কায় ভোট চেয়ে উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, বাংলাদেশ স্বাধীনের পরে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণের মাধ্যমে এ দেশের শিক্ষকদের বঙ্গবন্ধু প্রথম সম্মানিত করেছেন। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব বেসরকারি রেজিস্ট্রার বিদ্যালয়গুলোকে জাতীয়করণের মাধ্যমে শিক্ষাবান্ধব সরকার প্রধান হিসেবে প্রমাণ করছেন। তাই বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলোকে জাতীয়করণের জন্য আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই সবাইকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য আহবান জানান।

উত্তর হলদিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মোংলা উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি বিমল কৃষ্ণ চক্রবর্ত্তী'র সভাপতিত্বে ও মোংলা উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দের আয়োজনে বিশেষ অতিথি ছিলেন, মোংলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি 
সুনীল কুমার বিশ্বাস, মোংলা উপজেলা শিক্ষক কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ'লীগের সভাপতি
বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে, মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) বিধান চন্দ্র রায়, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক মিঠাখালি ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, মোংলা উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: ফারুক হোসেন, সাধারণ সম্পাদক মো: সাইদুর রহমান ইজারদার, সাংগঠনিক সম্পাদক নুর আলম জোমাদ্দার উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল