রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

হামাসঘেঁষা সংবাদ প্রকাশ

আলজাজিরা বন্ধ করে দিতে চায় ইসরায়েল

রোববার, অক্টোবর ১৫, ২০২৩
আলজাজিরা বন্ধ করে দিতে চায় ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার স্থানীয় ব্যুরো বন্ধ করে দেওয়ার কথা জানিয়েছে ইসরায়েলি তথ্যমন্ত্রী শ্লোমা করহি। হামাসঘেঁষা সংবাদ প্রকাশ এবং ইসরায়েলি সেনাদের সম্ভাব্য আক্রমণের তথ্য ফাঁসের অভিযোগ তুলে কাতারি এই সংবাদমাধ্যটি বন্ধ করে দেওয়ার কথা বলেছেন তিনি। রোববার (১৫ অক্টোবর) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

আর্মি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে ইসরায়েলি তথ্যমন্ত্রী শ্লোমা করহি বলেছেন, আলজাজিরা বন্ধ করার প্রস্তাব করেছেন তিনি। বিষয়টি বর্তমানে ইসরায়েলি নিরাপত্তা কর্মকর্তা ও আইন বিশেষজ্ঞরা যাচাই-বাছাই করছেন। এরপর আজ তিনি বিষয়টি দেশের মন্ত্রিসভায় উত্থাপন করবেন।

তিনি বলেন, এটি এমন একটি সংবাদমাধ্যম যা উসকানি দেয়। ইসরায়েলি সেনাদের সমাবেশস্থলের ভিডিও প্রচার করে। ইসরায়েলের নাগরিকদের বিরুদ্ধে উসকানি দেয়। এটি প্রোপাগান্ডা মাউথপিস (মুখপত্র) হিসেবে কাজ করে।

ইসরায়েলি এই মন্ত্রী আরও বলেন, আলজাজিরা হামাসের মুখপাত্রের বার্তা প্রচার করে, যা অযৌক্তিক। আমি আশাবাদী, আমরা আজই এটির শেষ দেখব।

তবে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি আলজাজিরা বা কাতার সরকার।

এসজে/আরইউ 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল