বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

বুধবার, অক্টোবর ১৮, ২০২৩
দিনাজপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

মুরাদ ইমাম কবির, হিলি প্রতিনিধি:

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৫নং পুটিমারা ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউনিয়নের ১১ জন ইউপি সদস্য। সেই সাথে ওই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে আনা হয়েছে।

আজ বুধবার (১৮ অক্টোবর) দুপুরে পুটিমারা ইউনিয়নের মহিলা ও পুরুষ ইউপি সদস্যরা হাকিমপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে এক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে উক্ত ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আলম মিয়া বলেন, ২০২২-২৩ অর্থ বছরের ট্যাক্স ৭ লাখ ৫০ হাজার ও ২০২৩-২৪ অর্থ বছরের ৭ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান। টিআর, কাবিখা ও কাবিটা প্রকল্প বাস্তবায়ন না করে অর্থ আত্মসাৎ করেছেন। ১০% উন্নয়নের টাকা আত্মসাৎ ও ১% উন্নয়নের টাকা তিনি আত্মসাৎ করেছেন । জন্ম নিবন্ধনে সরকারি ফি ছাড়াও নাগরিকদের নিকট থেকে অতিরিক্ত টাকা আদায় করে তা তিনি নিজে টাকা আত্মসাৎ করেন। নিয়ম বহিভূত ভাবে মাতৃকালীন অনলাইন ফি ৭০০ থেকে ৮০০ টাকা আদায় করেন, যা আইনগত কোন অবৈধ নেই। ১০০ থেকে ২০০ টাকা করে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার অনলাইন ফি নিয়ে টাকা আত্মসাৎ করেন। চেয়ারম্যানের ব্যক্তিগত দালালের মাধ্যমে টাকার বিনিময়ে ভিজিডি কার্ড বিতরণ করেন। নন ওয়েজ প্রকল্পের সভাপতি বাদ দিয়ে চেয়ারম্যান এককভাবে অর্থ উত্তোলন করে টাকা আত্মসাৎ করেন। টিসিবি'র ১৯৫২ জন কার্ডের মধ্যে ২০% ব্যক্তিকে টিসিবি'র পণ্য না দিয়ে নিজে আত্মসাৎ করেন। এককভাবে চেয়ারম্যানি করবেন, আমাদের পরিষদে উঠতে নিষেধ করেন এবং আমাদের অকথ্য ভাষায় গালাগালি করেন এই চেয়ারম্যান।

তিনি আরও বলেন, আমরা ১১ জন ইউপি সদস্য এই চেয়ারম্যানের উপর অনাস্থা আনছি। আমরা সরকারের নিকট এর সঠিক বিচার চাই। সংবাদ সম্মেলনে জাননো হয় এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, দিনাজপুর জেলা প্রশাসক সহ রংপুর বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।  

এবিষয়ে ৫নং পুটিমারা ইউপি চেয়ারম্যান আনিছুর রহমানের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, অনিয়ম দুর্নীতি করলে অবশ্যই ইউএনও জানবেন। এসব অনিয়ম দর্নীতির বিষয়ে প্রশাসনের কেউ আমাকে কিছুই জানায়নি। তারা যদি অভিযোগ পেয়ে থাকে তাহলে তদন্ত হলেই বেড়িয়ে আসবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল