বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঝালকা‌ঠি‌তে ১৬০ বস্তা অবৈধ নি‌ষিদ্ধ পলিথিন জব্দ

বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০২৩
ঝালকা‌ঠি‌তে ১৬০ বস্তা অবৈধ নি‌ষিদ্ধ পলিথিন জব্দ

মো. মোস্তা‌ফিজুর রহমান রিপন, ঝালকাঠি প্রতি‌নি‌ধি:

ঝালকাঠির নলছিটিতে ট্রাকভর্তি অবৈধ নি‌ষিদ্ধ পলিথিন আটক করেছে নল‌ছি‌টি থানা পুলিশ। 

বুধবার (১৮অক্টোবর) রাত আনুমানিক ১২টার দিকে উপজেলার বরিশাল কুয়াকাটা সড়কের জিরোপয়েন্ট এলাকা থেকে ট্রাকভর্তি ১৬০বস্তা পলিথিন আটক করে‌ছে নলছিটি থানা পুলিশ। 

নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু.আতাউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় কুয়াকাটাগামী একটি ট্রাক আটক করলে ট্রাকের ভিতর অবৈধ পলিথিন পাওয়া যায়। এ সময় ড্রাইভারসহ দুজনকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৯অক্টোবর) সকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করা হয়েছে। এসময় জব্দকৃত পলিথিন বরিশাল পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়েছে। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগ পরিবেশ অধিদপ্তরের  উপ-পরিচালক এইচএম রাশেদ, নলছিটি থানার এসআই সহিদুল ইসলাম ও এসআই আবদুল আউয়াল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.নজরুল ইসলাম বলেন,পরিবেশ সংরক্ষণ আইন অনুযায়ী তাদের এ অর্থদন্ড অনাদায়ে জেল দেয়া হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন, যশোরের বেনাপোল এলাকার মো.ইসমাইল হাওলাদারের ছেলে মো.শাওন (২৩) ও আবদুল ছামাদের ছেলে মো.উজ্জল হোসেন (২৫)। 

জব্দকৃত পলিথিনের পরিমান আনুমানিক সাড়ে চার টন হবে বলে জানিয়েছেন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল