সোমবার, ২১ জুন ২০২১

‘দুনিয়ার নরকে’ বাস করছে বিধ্বস্ত গাজার শিশুরা

শনিবার, মে ২২, ২০২১
‘দুনিয়ার নরকে’ বাস করছে বিধ্বস্ত গাজার শিশুরা

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের মহাসচিব আন্তনিও গুতেরেস বলেছেন, ‘পৃথিবীতে যদি কোনো নরক থাকে, তাহলে সেখানে বাস করছে গাজার শিশুরা’। তিনি বৃহস্পতিবার আরও বলেন, হামাস ও ইসরায়েলের মধ্যকার চলমান সংঘর্ষ অগ্রহণযোগ্য। এই লড়াই অবিলম্বে থামা উচিত। জাতিসংঘের সাধারণ পরিষদে দেওয়া বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

গুতেরেস বলেন, গাজায় ইসরাইলি ডিফেন্স ফোর্সের বিমান হামলা ও গোলাবর্ষণে ৬০ শিশুসহ অন্তত ২০৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। যদিও গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৬৫ শিশুসহ নিহত ফিলিস্তিনির সংখ্যা ২৩০। জাতিসংঘ প্রধান বলেন, নাইজার ও আলজেরিয়ার অনুরোধে জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠক অনুষ্ঠিত হয়। নাইজার বর্তমানে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) ও আলজেরিয়া জাতিসংঘে আরব গ্রুপের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছে।

১৯৬৭ সালের সীমান্ত অনুসারে দুই রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আলোচনা পুনরায় শুরু করা চলমান সংকট ও আন্তঃসীমান্ত নিরাপত্তার জন্য ইতিবাচক বলেও উল্লেখ করেন জাতিসংঘ প্রধান। গুতেরেস গাজায় সংবাদমাধ্যমের কার্যালয় গুঁড়িয়ে দেওয়াকে চরম উদ্বেগের বলে অভিহিত করেছেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ