রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

‘মুজিব: একটি জাতির রূপকার’ ফ্রি দেখাবেন মোস্তাফিজুর রহমান

শুক্রবার, অক্টোবর ২০, ২০২৩
‘মুজিব: একটি জাতির রূপকার’ ফ্রি দেখাবেন মোস্তাফিজুর রহমান

সময় জার্নাল ডেস্ক:

বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে দলমত-নির্বিশেষে বগুড়া ও সারিয়াকান্দি-সোনাতলার মানুষের জন্য বিনামূল্যে প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির অন্যতম সদস্য কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান শ্যামল (সিআইপি) এই উদ্যোগ নিয়েছেন।

২০ অক্টোবর শুক্রবার এই উদ্যোগের উদ্বোধনী প্রদর্শনী হবে। ২১ অক্টোবর শনিবার থেকে ধারাবাহিকভাবে দুপুর ১২—৩টা এবং ৩—৬টার শো বিনা মূল্যে দেখানো হবে ২৬ অক্টোবর পর্যন্ত।

উদ্বোধনী প্রদর্শনীর আগে মধুবন সিনেপ্লেক্সে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করবেন অতিথিরা। একই দিনে সোনাতলা পৌরসভা অডিটোরিয়ামে ২: ৩০টায় ‘বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ভাবনা এবং সেই পথে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান হবে।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। 

ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

উল্লেখ্য, কেএসএম মোস্তাফিজুর রহমান গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্ত  ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ প্রকল্পের অন্যতম উদ্যোক্তা । এছাড়া অ্যানিমেশন ফিল্ম ‘আমাদের ছোট রাসেল সোনা’র সহপ্রযোজকও কেএসএম মোস্তাফিজুর রহমান ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল