রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহত আরও ৫৩

মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০২৩
গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহত আরও ৫৩

আন্তর্জাতিক ডেস্ক :


ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এরই মধ্যে মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোরে ইসরায়েলি বিমান বাহিনীর নতুন করে চালানো হামলায় কমপক্ষে ৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে।

এছাড়া হামলায় আহত হয়েছেন আরও বহু ফিলিস্তিনি। তাদের মধ্যে অনেকের শারীরিক অবস্থাই গুরুতর। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস এবং রাফাহ অঞ্চলের আবাসিক এলাকায় ইসরায়েলি বিমান হামলায় মঙ্গলবার ভোরে কমপক্ষে ৫৩ ফিলিস্তিনি নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন।


হামলার পর প্রাথমিকভাবে মৃতের সংখ্যা ৫১ জন বলে জানানো হলেও পরে সেটি সংশোধন করে ৫৩ বলে জানানো হয়।ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি যুদ্ধবিমান খান ইউনিসের বহু আবাসিক ভবন এবং একটি জ্বালানি স্টেশনে হামলা চালায়। চিকিৎসা সূত্র জানিয়েছে, হামলায় শিশুসহ ২৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আরও ৪৫ জন আহত হয়েছেন।


আহতদের নাসের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।ওয়াফা আরও জানিয়েছে, রাফাহতে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে চালানো ইসরায়েলি হামলায় ৩০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা ক্ষতিগ্রস্তদের উদ্ধারে এখনও অভিযান চলছে বলেও জানিয়েছে বার্তাসংস্থাটি।


এদিকে দুই সপ্তাহের বেশি সময় ধরে চলমান হামাস-ইসরায়েল যুদ্ধে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের নির্বিচার বোমা হামলায় নিহত ফিলিস্তিনির বেড়ে ৫ হাজার ৮৭ জনে পৌঁছেছে।এর মধ্যে গত একদিনে ইসরায়েলি বিমান হামলায় ৪০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে সোমবার গাজার হামাস নিয়ন্ত্রণাধীন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে।


সময় জার্নাল/এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল