বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

তিন ঘণ্টা ধরে জ্বলছে খাজা টাওয়ার

বৃহস্পতিবার, অক্টোবর ২৬, ২০২৩
তিন ঘণ্টা ধরে জ্বলছে খাজা টাওয়ার

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মহাখালীর আমতলীর খাজা টাওয়ারের ১৪ তলা ভবনের ১৩ তলায় লাগা আগুন তিন ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভাতে বর্তমানে ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। সেই সঙ্গে ফায়ার সার্ভিসকে সহায়তায় এরই মধ্যে যোগ দিয়েছে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ৫৮টার দিকে ১৪ তলা বিশিষ্ট ওই ভবনটির ১৩ তলায় এ অগ্নিকাণ্ড ঘটে। এতে ভবনে থাকা বিপুল সংখ্যক মানুষ আটকা পড়েন। অনেকেই ভবনটির ছাদে আশ্রয় নেন। ইতোমধ্যেই ভবনটিতে আটকে পড়া পাঁচজনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

রাত ৮টায় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। আমাদের ১২টি ইউনিট কাজ করছে। পাঁচজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ১৪ তলা ভবনটির ছাদে রশি বেঁধে দেওয়া হয়েছে। সেটা ধরেই ভেতরে আটকে পড়া লোকজন একে একে নীচে থাকা পাশের ভবনের ছাদে নেমে আসছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের পরপর ভবনটির বিভিন্ন তলায় কাজ করা ব্যক্তিরা আতঙ্কে ছাদে চলে যান। পরে তারা সেখানে থাকা রশি ও টাওয়ারের সঙ্গে লেগে থাকা ইন্টারনেটের লাইনের তার বেয়ে পাশে থাকা একটি ভবনের ছাদে নামার চেষ্টা করেন। ওই সময় এক নারী নামার চেষ্টা করলে পাশের ভবনটি থেকে তাকে বাঁচানোর জন্য কম্বল নিয়ে আসতে আসতেই তিনি পড়ে যান। এতে গুরুতর আহত হন।

তবে এ বিষয়ে ফায়ার সার্ভিস কোনোকিছু জানাতে পারেনি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল