রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

৮ দিনের রিমান্ডে সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী

বুধবার, নভেম্বর ১, ২০২৩
৮ দিনের রিমান্ডে সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী

নিজস্ব প্রতিবেদক:

পল্টন থানায় করা মামলায় গ্রেফতার সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীর আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১ নভেম্বর) তাকে আদালতে হাজিরের পর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ও ডিবি পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন মীর। অন্যদিকে, জামিনের আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী।

পরে উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন হাসান সারওয়ার্দীর আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ভুয়া উপদেষ্টাকাণ্ডের ঘটনায় গতকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদের নেতৃত্বে অবসরপ্রাপ্ত সেনা সদস্য চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেফতার করা হয়। পরে ডিআইজি হারুন অর রশীদ ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারের আগে মঙ্গলবার বিকেলে বেলজিয়াম সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক এই সেনা কর্মকর্তাকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছিলেন। এর পরপরই তাকে রাজধানী থেকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গত শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন করে বিএনপি। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘উপদেষ্টা’ পরিচয়ে ইংরেজিতে বক্তব্য দেন মিয়ান আরাফি নামে এক ব্যক্তি। তাকে সেখানে নিয়ে যান বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী।

পরে সংবাদ সম্মেলনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে নানা আলোচনা শুরু হয়। একপর্যায়ে বিষয়টি নজরে এলে জো বাইডেনের উপদেষ্টা আসার খবর নাকচ করে যুক্তরাষ্ট্র দূতাবাস।

পরবর্তীতে রোববার (২৯ অক্টোবর) বিমানবন্দর থেকে আটকের পর গ্রেফতার দেখানো হয় বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরাফিকে। সেই সঙ্গে বিএনপি নেতা মো. ইশরাক হোসেন ও সেনা কর্মকর্তা সারওয়ার্দীর বিরুদ্ধেও মামলা হয়। রোববার রাতে মহিউদ্দিন সিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল