বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ময়মনসিংহে রেললাইনে শুয়ে প্রতীকী প্রতিবাদ

বৃহস্পতিবার, নভেম্বর ২, ২০২৩
ময়মনসিংহে রেললাইনে শুয়ে প্রতীকী প্রতিবাদ

ময়মনসিংহ প্রতিনিধি: 

ময়মনসিংহ থেকে চট্রগ্রামে চলাচলকারী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ থেকেই চলার দাবিতে এবার রেললাইনে শুয়ে পড়ে প্রতীকী প্রতিবাদ, গণস্বাক্ষর ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিক্ষুব্ধ ময়মনসিংহবাসী ব্যানারে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন চত্বর ও প্লাটফর্মে এসব কর্মসূচি পালন করেন ময়মনসিংহের বিভিন্ন পেশার মানুষ।

এসময় মানববন্ধনকারীরা রেল লাইনের উপর শুয়ে পড়ে, প্লাটফর্মে সামনে দাঁড়িয়ে স্লোগান দেয়" ময়মনসিংহের বিজয় ছিনিয়ে নেওয়া চলবে না", 'ময়মনসিংহের বিজয় ময়মনসিংহেই থাকবে"।

মানববন্ধনে বক্তরা বলেন, ময়মনসিংহবাসীর দাবির ফলে ২০১৪ সালের ১৬ ডিসেম্বর থেকে এ ট্রেন ময়মনসিংহ থেকে চট্টগ্রাম চলতে শুরু করে। এটি ময়মনসিংহ থেকে চলা একমাত্র আন্তঃনগর ট্রেন। কিন্তু সম্প্রতি রেল বিভাগ এই বিজয় এক্সপ্রেস ট্রেনটি জামালপুর থেকে ময়মনসিংহ হয়ে চট্রগ্রামের চলাচল করার ঘোষনা দেয়। জামালপুর থেকে চলতে শুরু করলে ময়মনসিংহের আসন বরাদ্দ কমে যাওয়াসহ নানা রকম সমস্যর সৃষ্টি হবে। কাজেই এ ট্রেন কোন ভাবেই ময়মনসিংহের পরিবর্তনে জামালাপুর থেকে চলার সিদ্ধান্ত ময়মনসিংহবাসী মেনে নিবে না। জামালপুর জেলার সঙ্গে ময়মনসিংহের কোন বিরোধ নয়। এটি ময়মনসিংহের মর্যাদার বিষয়।

বক্তারা আরো বলেন, রেলওয়ের একজন শীর্ষ কর্মকর্তার বাড়ি জামালপুর জেলা। তিনিই নিজের এলাকার মানুষদের খুশি করার উদ্দেশ্যে এমন হঠাৎকারী সিদ্ধান্ত নিতে রেলওয়েকে প্রভাবিত করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম, সুজনের মহানগর সম্পাদক আলী ইউসুফসহ অন্তত ১৫জন নাগরিক।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেডেন্ট নাজমুল হাসান খান বলেন, বিজয় এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহের পরিবর্ততে জামালপুর থেকে যাত্রা শুরুর বিষয়ে রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন এখনো নির্দেশনা পাননি। মানববন্ধনকারীদের দাবির বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জানাবো।

উল্লেখ্য, ময়মনসিংহের বিভিন্ন পেশার মানুষের এমন দাবির সঙ্গে একাত্বতা ঘোষণা করে গত ২৯ অক্টোবর জাতীয় সংসদের বিরোধী দলের নেতা এবং ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য রওশন এরশাদ বিজয় এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহ থেকেই চলার অনুরোধ জানিয়ে রেলমন্ত্রীকে চিঠি দেন। একই দাবিতে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটুও রেলমন্ত্রীর কাছে চিঠি দেন। এর আগে গত ২৫ অক্টোবর একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ময়মনসিংহের মানুষ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল