রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

আমীর খসরু ও স্বপন ছয় দিনের রিমান্ডে

শুক্রবার, নভেম্বর ৩, ২০২৩
আমীর খসরু ও স্বপন ছয় দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

২৮ অক্টোবর সংঘর্ষের দিন পুলিশ কনস্টেবল হত্যা মামলায় শুক্রবার (৩ নভেম্বর) আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন ডিবির পরিদর্শক তরিকুল।

অপরদিকে তাদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও শেখ শাকিল আহম্মেদ রিপন জামিন চেয়ে আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবী জামিন আবেদন নামঞ্জুর করে তাদের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশের ঘোষণা দেয় বিএনপি। মহাসমাবেশে শুরুর দেড় ঘণ্টার মধ্যে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত হন। আহত হন অর্ধশতাধিক পুলিশসহ বিএনপির অনেক নেতাকর্মী।

এ ঘটনায় মির্জা ফখরুলকে প্রধান আসামি করে গত রোববার (২৯ অক্টোবর) পল্টন থানায় মামলা করেন উপপরিদর্শক মাসুক মিয়া। এছাড়া স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলটির আরও অনেক জ্যেষ্ঠ নেতাকে আসামি করা হয়। এর মধ্যে মির্জা ফখরুল গ্রেফতার হয়ে কারাগারে আছেন। এছাড়া মির্জা আব্বাস ও মোয়াজ্জেম হোসেন আলাল পাঁচ দিনের রিমান্ডে আছেন।

গতকাল বৃহস্পতিবার (২ নভেম্বর) দিবাগত রাতে গুলশানের একটি বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। একইদিন গুলশান থেকে জহির উদ্দিন স্বপনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুজনকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিন করে রিমান্ড চাওয়া হয় পুলিশের পক্ষ থেকে। পরে বিচারক তাদের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল