রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

লক করা চ্যাট আরো গোপন করতে কোড ফিচার

রোববার, নভেম্বর ৫, ২০২৩
লক করা চ্যাট আরো গোপন করতে কোড ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক:
 
হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি।

ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন সব ফিচার যুক্ত করছে তারা।

ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য নানান ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত চ্যাট লকড করে রাখা যায়। এমন ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে অনেকদিন আগেই।

এবার এই গোপন চ্যাট আরও বেশি গোপন রাখতে পারবেন। হোয়াটসঅ্যাপ লক করা কথোপকথনের জন্য একটি গোপন কোড ফিচার চালু করার জন্য কাজ করছে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, অ্যাপটি বর্তমানে একটি নতুন ফিচার চালু করার প্রক্রিয়ায় রয়েছে, যা ব্যবহারকারীদের তাদের লক করা চ্যাটগুলো লুকানোর ক্ষমতা প্রদান করবে।

বর্তমানে লক করা চ্যাটের তালিকা অ্যাক্সেস করার জন্য এন্ট্রি পয়েন্টটি চ্যাট তালিকায় ধারাবাহিকভাবে দৃশ্যমান হয় যখনই অন্তত একটি সুরক্ষিত কথোপকথন থাকে। ফলে ফোন অ্যাক্সেসসহ যে কারও কাছে লক করা কথোপকথন বিদ্যমান।

নতুন ফিচার চালু করার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীদের কাছে প্রবেশের পয়েন্টটি সরিয়ে ফেলার এবং অনুসন্ধান বারে একটি গোপন কোড প্রবেশ করে লক করা চ্যাটের তালিকা প্রকাশ করার বিকল্প থাকবে।

ফলে যে কেউ আপনার চ্যাট দেখতে পারবে না।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল