সোমবার, ২১ জুন ২০২১

দুবাইয়ের ‘নিখোঁজ’ রাজকুমারী দেখা মিলল!

রোববার, মে ২৩, ২০২১
দুবাইয়ের ‘নিখোঁজ’ রাজকুমারী দেখা মিলল!

আন্তর্জাতিক ডেস্ক : গত এপ্রিলে দুবাইয়ের আটক রাজকুমারী লতিফা আল মাকতুমের অবিলম্বে মুক্তি চেয়েছিলো জাতিসংঘ। এর আগে সে বেঁচে আছেন কি না, সংযুক্ত আরব আমিরাতের কাছে এর সুনির্দিষ্ট প্রমাণও চেয়েছিল সংস্থাটি। অবশেষে দুবাইয়ের ‘নিখোঁজ’ সেই রাজকুমারীর দেখা পাওয়া গেছে!

দুবাই শাসকের এই কন্যার  ছবি দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। চলতি সপ্তাহে দুটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে রাজকন্যা লতিফার দুটি ছবি পোস্ট করা হয়েছে। মধ্য ফেব্রুয়ারিতে বিবিসি লতিফার একটি গোপন ভিডিও প্রচার করে, যেখানে তিনি বলেছিলেন তাকে জিম্মি করে রাখা হয়েছে। নিজের জীবন নিয়ে তিনি আতঙ্কিত। এর পর এই প্রথম সোশাল মিডিয়াতে তার একটি ছবি পোস্ট করা হলো।

প্রিন্সেস লতিফা হচ্ছেন দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের ২৫ ছেলেমেয়ের একজন। ২০১৮ সালের ফেব্রয়ারি মাসে পারিবারিক বিধিনিষেধ ভাঙার চেষ্টায় পালাতে গিয়ে তিনি ভারত মহাসাগরে এক বোটে ধরা পড়েন এবং কম্যাণ্ডোরা তাকে দুবাইয়ে ফিরিয়ে নেয়।

ইনস্ট্রাগ্রামে পোস্ট করা ওই ছবিতে দেখা যায়, নিখোঁজ ওই প্রিন্সেস দুবাই-এর একটি মলে তার দুই বন্ধুর সঙ্গে বসে আছেন। সাথে কিছু মন্তব্য আছে যে তারা একটি দারুণ উপভোগ্য সন্ধ্যা কাটিয়েছেন। এরপর তিনি যে জীবিত আছেন তার প্রমাণ চেয়েছিল জাতিসংঘ, জবাবে দুবাইয়ের শাসক তা দেবেন বলে জানিয়েছিলেন।

ইনস্টাগ্রামে প্রকাশিত ছবিটিতে প্রিন্সেস লতিফার পেছনে গত ১৩ই মে মুক্তি পাওয়া 'ডেমন স্লেয়ার: মুগেন ট্রেন' নামে একটি সিনেমার বিজ্ঞাপন দেখা যাচ্ছে। ছবিটি যদি সত্য হয় - তাহলে প্রিন্সেস লতিফা যে এখনও বেঁচে আছেন এটি হবে তার একটি প্রমাণ।

বিবিসি ছবিটির সত্যতা যাচাই করতে পারেনি, তবে প্রিন্সেস লতিফার পরিচিত কয়েকজন জানিয়েছেন যে তারা প্রিন্সেস এবং তার সাথে থাকা অন্যদের চিনতে পারছেন। সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকে এ ব্যাপারে কোন মন্তব্য করা হয়নি। সূত্র : বিবিসি বাংলা।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ