বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বাতিঘর আদর্শ পাঠাগার ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

শনিবার, নভেম্বর ২৫, ২০২৩
বাতিঘর আদর্শ পাঠাগার ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

জোবায়ের আহমদ, টাঙ্গাইল:

বাতিঘর আদর্শ পাঠাগার এর উদ্যোগে ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২৩ শুরু হয়েছে। টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে শনিবার (২৫ নভেম্বর) বিকালে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাতিঘর আদর্শ পাঠাগার এর প্রতিষ্ঠাতা মোঃ কামরুজ্জামান।

বাতিঘর আদর্শ পাঠাগার প্রাঙ্গনে আয়োজিত এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন মোট ৬ টি দলের ১২ জন খেলোয়াড়। পাঠাগার এর প্রতিষ্ঠাতা মোঃ কামরুজ্জামান জানান, এ টুর্নামেন্ট ১৬ ডিসেম্বর পর্যন্ত চলবে।

প্রতিষ্ঠাতা মোঃ কামরুজ্জামান বলেন, পড়াশোনার পাশাপাশি দেহ-মনের সুস্থতাও জুরুরি। আমাদের বইপড়ার পাশাপাশি খেলাধূলাতেও উৎসাহিত হতে হবে, এতে একটি সুস্থ জাতি গড়ে উঠবে।

এ টুর্নামেন্ট অংশগ্রহণকারী বাতিঘর আদর্শ পাঠাগারের সদস্য মোঃ হাবিবুর রহমান বলেন, এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পেরে আমরা আনন্দিত, সুন্দর ভবিষ্যৎ গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলাও দরকার।

উল্লেখ্য যে, সমাজের মানুষের মধ্যে জ্ঞানের আলো ছড়ানো তথা সুশিক্ষার কথা বিবেচনা করে, ‘এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি’ শ্লোগানকে সামনে রেখে ২১ শে ফেব্রুয়ারি ২০১০ সনে পারিবারিকভাবে প্রতিষ্ঠিত হয় বাতিঘর আদর্শ পাঠাগার। বর্তমানে তা রূপ নিয়েছে বিশাল এক সংগ্রহশালায়।

এছাড়াও, বাতিঘর আদর্শ পাঠাগারে রয়েছে বই, পুস্তিকা, ম্যাগাজিন, সংবাদপত্র ও অন্যান্য তথ্য সামগ্রীর একটি বিরাট সংগ্রহ। যাতে যে কেউ এই উপকরণগুলোর সাহায্যে গবেষণা ও তথ্য অনুসন্ধান করতে পারেন। পাঠাগারটিতে বই পড়া, জ্ঞান আহরণ তথা নতুন তথ্য অনুসন্ধানের জন্য প্রতিনিয়তই পাঠকদের আনাগোনা বাড়ছে দিন দিন। ধর্ম, বর্ণ নির্বিশেষে যে কোন বয়সের নারী-পুরুষ এখানে এসে জ্ঞানের অতল সমুদ্রে অবগাহন করতে পারেন। আবার কেউ চাইলে নির্দিষ্ট নিয়মের মাধ্যমে পাঠাগারের সদস্য হতে পারেন। কোন পাঠক ইচ্ছা করলে পাঠাগারে বসে বই পড়তে পারেন আবার চাইলে বাড়িতে নিয়েও পড়তে পারেন। পাঠাগারটি পরিচালিত হচ্ছে স্থানীয় কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া একঝাঁক তরুণ শিক্ষার্থীদের সহযোগিতায়। 

পরিশেষে ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণ সমাজের অংশগ্রহণ বৃদ্ধি করতে এইরকম টুর্নামেন্ট উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল