বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরায় ভারতীয় দম্পতি নিহতের ঘটনায় ট্রাক চালক ও হেলপার গ্রেপ্তার

রোববার, নভেম্বর ২৬, ২০২৩
সাতক্ষীরায় ভারতীয় দম্পতি নিহতের ঘটনায় ট্রাক চালক ও হেলপার গ্রেপ্তার

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় ট্রাব ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ভারতীয় দম্পতি নিহত হওয়ার ঘটনায় ঘাতক ট্রাকের চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে র‌্যাব সদস্যরা। রোববার গভীর রাতে সাতক্ষীরার কালিগঞ্জ এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। রোববার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানায় র‌্যাব।

গ্রেপ্তারকৃত ট্রাক চালক ও হেলপার হলেন, মোঃ রেজাউল করিম (৩৮) ও মোঃ ইয়াকুব হোসেন (২২)। তারা সবাই কালিগঞ্জ উপজেলার বাসিন্দা। 

প্রসঙ্গতঃ শনিবার (২৫ নভেম্বর) সকাল সোয়া ৭টার দিকে সাতক্ষীরা শহরের অদূরে তালতলাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের সদর দপ্তরের সামনে সাতক্ষীরা-খুলনা মহাসড়কে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক ভারতীয় প্রকৌশলী ও তার স্ত্রী ঘটনাস্থলে নিহত হন। তারা ছুটিতে দেশে যাওয়ার জন্য খুলনা থেকে ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্টের দিকে যাচ্ছিলেন। ঘটনার ২৪ ঘন্টা না পেরুতেই রোববার ভোর রাত সাড়ে ৩টায় সাতক্ষীরার কালীগঞ্জ থেকে চালক ও হেলপারকে গ্রেপ্তার করতে সমর্থ হয় র‌্যাব।

সড়ক দূর্ঘটনায় নিহত ভারতীয় দম্পতি হলেন, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার ১৫ স্টেশন রোড, নলতা/দমদম এলাকার নিমাই চন্দ্র বিশ্বাসের ছেলে প্রকৌশলী অসিম কুমার বিশ্বাস (৫৯) তার স্ত্রী ছবি বিশ্বাস (৪৮)।

র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার এএসপি নাজমুল হক বলেন, গতকাল শনিবার সকাল সাতক্ষীরা-খুলনা মহাসড়কে বিজিবি ক্যাম্পের সামনে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে দুই ভারতীয় নাগরিক প্রকৌশলী অসিম কুমার বিশ্বাস ও তার স্ত্রী ছবি বিশ্বাস নিহত হন।

এঘটনায় গুরুতর আহত হয় প্রাইভেটকারটির চালক রফিকুল ইসলাম সজীব। প্রকৌশলী অসীম কুমার বিশ্বাস খুলনা-মোংলা রেল লাইন প্রজেক্টে ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কাজ করতেন।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর থেকেই ঘাতক ট্রাকের চালক পালিয়ে যান। গোপন সংবাদের ভিত্তিতে ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করা হয়। আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য চালক ও হেলপারকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

অপর দিকে , সাতক্ষীরায় সড়ক দূর্ঘটনায় নিহত দুই ভারতীয় নাগরিকের মরদেহ সেদেশের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার রাত পৌনে ৮ টার দিকে সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে নিহত ওই দম্পতির মরদেহ হস্তান্তর করা হয়।

সড়ক দূর্ঘটনায় নিহতরা হলেন, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪পরগনা জেলার ১৫ স্টেশন রোড, নলতা/দমদম এলাকার নিমাই চন্দ্র বিশ্বাসের ছেলে অসিম কুমার বিশ্বাস (৫৯) তার স্ত্রী ছবি বিশ্বাস (৪৮)। নিহত অসিম কুমার বিশ্বাস এর সহকর্মী বলরাম (পাসপোর্ট নং-ত ৫৪০৩২১৪) রাত পৌনে ৮ টায় ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্ট থেকে নিহত দম্পতির মরদের গ্রহণ করেন। এসময় ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদশক মাজরিহা হোসেন, উপ পরিদর্শক জুয়েল হাসান, ভারতের ঘোজাডাঙ্গা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রশান্ত কুমার, অনুপ দত্তসহ কাস্টমস, পুলিশ,
বিজিবি ও বিএসএফের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজরিয়া হোসেন জানান, খুলনা-মংলা রেল লাইন নির্মাণ প্রকল্পে কর্মরত ভারতীয় নাগরিক ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী অসীম কুমার বিশ্বাস পাসপোর্ট নাম্বার ( ৬৩৭০৪৫২) গত ১৬ আগস্ট ২০২৩ তারিখে এবং তার স্ত্রী ছবি বিশ্বাস পাসপোর্ট নাম্বার( ৯০৬২৯২১) গত ৩ নভেম্বর ২০২৩ তারিখে ভোমরা ইমিগ্রেশন চেক পোস্ট দিয়ে বাংলাদেশে আসেন। তারা স্বামী-স্ত্রী দুইজন দেশে যাওয়ার জন্য গত ২৫ নভেম্বর সকালে খুলনা শহর থেকে একটি প্রাইভেটকারে সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্টে আসছিলেন। পথিমধ্যে সকাল সোয়া ৭টার
দিকে সাতক্ষীরা শহরের কাছে তালতলাস্থ বিজিবি হেডকোয়ার্টার সামনে সাতক্ষীরার খুলনাগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি
সংঘর্ষে ঘটনাস্থলেই দুই জন নিহত হন।

বাংলাদেশে অবস্থানকালে তারা রাষ্ট্রবিরোধী কোন কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন না। খুলনাস্থ ভারতীয় সহকারি হাই কমিশনারের কার্যালয় থেকে প্রদত্ত সকল প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তি সাপেক্ষে দুই ভারতীয় নাগরিকের মরদেহ নিহত অসীম কুমার বিশ্বাসের সহকর্মী বলরামের মাধ্যমে সেদেশের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল