শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ওআইসি'র ইয়ুথ ক্যাপিটাল সম্মেলনে যোগ দিচ্ছেন কুবির ৪ রোভার স্কাউট

মঙ্গলবার, মে ২৫, ২০২১
ওআইসি'র ইয়ুথ ক্যাপিটাল সম্মেলনে যোগ দিচ্ছেন কুবির ৪ রোভার স্কাউট

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ এর কর্মসূচির অংশ হিসেবে Scout Conference for Sustainable 
Development’ সম্মেলনে যোগ দিচ্ছেন কুবির ৪ রোভার স্কাউট সদস্য।

অংশগ্রহনকারী কুবির স্কাউট সদস্যরা হলেন মার্কেটিং ১১তম ব্যাচের শিক্ষার্থী ও কুবি স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট খোরেশদ আলম, লোক প্রশাসন বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী রোকেয়া আক্তার, রসায়ন বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী সুভা ইয়াসমিন বন্যা এবং পরিসংখ্যান বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী কিশোর কুমার।


মৌখিক পরিক্ষায় ইংরেজি দক্ষতা যাচাই করে সারা বাংলাদেশ থেকে ১০০ জন রোভারকে নির্বাচিত করা হয়েছে তার মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ৪ জন (৩জন কুবি রোভার স্কাউট গ্রুপের এবং একজন ক্রিস্টাল মুক্ত রোভারের সদস্য)।

সম্মেলনটি বাংলাদেশ স্কাউটস এর পরিচালনায়  আগামী ২৭-৩১ মে অনলাইন প্লাটফরমে ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে।

কনফারেন্সটি সুষ্ঠুভাবে বাস্তবায়নে বাংলাদেশ স্কাউটসকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সহায়তা করছে।

উল্লেখ্য, Scout Conference for Sustainable Development ICYF (Islamic Cooperation Youth Forum) এর নির্দেশনায় OIC সদস্যর্ভুক্ত  দেশ ও অন্যান্য দেশের মুসলিম কমিউনিটির ১৫০ জন রোভার স্কাউট এবং বাংলাদেশের ১০০ জন রোভার স্কাউটসহ মোট ২৫০ জন ১৮-২৫ বছর বয়সী রোভার স্কাউট অংশগ্রহণ করবে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল