রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

‘ফ্রিল্যান্সিং: স্মার্ট ক্যারিয়ার, স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বুধবার, নভেম্বর ২৯, ২০২৩
‘ফ্রিল্যান্সিং: স্মার্ট ক্যারিয়ার, স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সময় জার্নাল প্রতিবেদক:

বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) ও  ব্র্যাক ব্যাংক পিএলসির আয়োজনে অনুষ্ঠিত হলো ‘ফ্রিল্যান্সিং: স্মার্ট ক্যারিয়ার, স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার । 

বুধবার (২৯ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে  ব্র্যাংকের প্রধান কার্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়। বিএফডিএস এর চেয়ারম্যান ডা. তানজিবা রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মহাপরিচালক মোস্তাফা কামাল।

এসময় বক্তব্যে মোস্তফা কামাল বলেন, সামাজিক স্বীকৃতির অংশ হিসেবে ফ্রিল্যান্সারদেরও সিআইপি মর্যাদা দেয়ার চিন্তা করছে সরকার। তাদেররকে অভিবাদন জানানো হবে প্রতিটি জাতীয় অনুষ্ঠানে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে ফ্রিল্যান্সারদের সহায়ক কারিকুলাম উন্নয়নে ডিনদের ক্ষমতা দেয়ার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন,  আমরা পরের কাজ নয়, আমরা এবার চাই গুগল ও আমাজনের মতো প্রতিষ্ঠান আমাদের দেশে হোক। এভাবেই আমরা আত্মনির্ভরশীল হবো।  

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর এফ হোসেন এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম। 

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর এফ হোসেন তার বক্তব্যে সবার সম্মিলিত প্রচেষ্টায় ফ্রিল্যান্সিং বৈদেশিক মুদ্রা উপার্জনকারী অন্যতম খাতে পরিণত হবে প্রত্যাশা করে এ জন্য ব্র্যাক ব্যাংকের নেয়া উদ্যোগের কথা তুলে ধরেন।

তিনি বলেন, আপনাদের সুবিধার কথা মাথায় রেখেই আমরা ব্র্যাক ব্যাংক Freelancer Matrix Card চালু করেছি। এ কার্ডের মাধ্যমে বৈদেশিক উপার্জন সহজ হয়েছে। ৬৫% অর্থ টাকায় ও ৩৫% বৈদেশিক মুদ্রায় রাখা যায়। তাই এ কার্ডটি আপনাদের অনেক উপকারে আসছে। ফ্রিল্যান্সার হিসবে আরও নতুন সার্ভিস যুক্ত করা যায়, কিনা সে ব্যাপারে আপনারা মতামত দেবেন।  

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল