বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিটাকের সঙ্গে রিমার্কের সমঝোতা স্মারক সই

বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০২৩
বিটাকের সঙ্গে রিমার্কের সমঝোতা স্মারক সই

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) এর সঙ্গে প্রযুক্তি ও কারিগরি সহায়তায় দেশের অন্যতম কসমেটিক্স, স্কীন কেয়ার, হোম ও পারসোনাল কেয়ার পণ্যের উৎপাদক প্রতিষ্ঠান রিমার্ক এইবি লিমিটেডের সঙ্গে সমঝোতা স্মারক সই হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানীর গুলশানে রিমার্ক এইচবি লিমিটেড এর কর্পোরেট অফিসে বিটাকের অতিরিক্ত পরিচালক মো: জাহাঙ্গীর আলম এবং রিমার্কের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আম্বিয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় বিটাকের মহাপরিচালক আনওয়ার হোসাইন, পরিচালক ড. সাঈদ মো. আহসানুল করিম, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মোহাম্মদ হুমায়ুন কবির, মো: মামুনুর রশিদসহ রিমার্কের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কসমেটিক্স, স্কীন কেয়ার ও হোম অ্যান্ড পার্সোনাল কেয়ার পণ্যে আমদানী নির্ভরতা কমাতে আগামী ৫ বছরের জন্য এই চুক্তির অধীনে বিটাক এবং রিমার্ক যৌথভাবে এই শিল্পের বিদ্যমান প্রযুক্তি ও কৌশলগত সমস্যা সমাধানে রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট পর্যায়ে কাজ করবে। টুল অ্যান্ড টেকনলজি ইনস্টিটিউটের অধীনে রিমার্কের কর্মীরা সর্বাধুনিক প্রযুক্তির ওপর ব্যবহারিক প্রশিক্ষণ, টিটিআই’র ট্রেনিং প্রোগামে রিমার্কের কর্মীরা অগ্রাধিকার ভিত্তিতে অংশগ্রহণ করবে। যা বাংলাদেশে কোয়ালিটি পন্য উৎপাদনে অবদান রাখবে। এছাড়া ম্যানুফ্যাকচারিং বা উৎপাদন পর্যায়ে ডিজিটালাইজেশন নিশ্চিতকরাসহ গবেষণা সহায়তা এবং থ্রিডি মেটাল প্রিন্টিংসহ নানাবিধ উন্নত প্রযুক্তি নির্ভর কার্যক্রমে সহায়তা করবে।

বিটাকের মহাপরিচালক আনওয়ার হোসাইন বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এই যুগে বৈশ্বিক প্রতিযোগীতায় টিকে থাকতে হলে নিজেদের উৎপাদন সক্ষমতা এবং দক্ষ কর্মী গড়ে তোলার কোন বিকল্প নেই। সেই লক্ষ্যে টুল অ্যান্ড টেকনলজি ইনস্টিটিউটের মাধ্যমে আমরা দেশের কারখানায় কর্মরতদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছি। তারই অংশ হিসেবে রিমার্কের সঙ্গে এই চুক্তি। এর মাধ্যমে আমরা নতুন নতুন প্রযুক্তির উদ্ভাবনে আরো এগিয়ে যেতে পারবো বলে মনে করছি।

বিটাকের পরিচালক ড. সাঈদ মো. আহসানুল করিম বলেন, বিটাক বিশেষজ্ঞদের নিয়ে দেশীয় উদ্যোগের উন্নয়নে সহায়তা করতে এগিয়ে এসেছে। আশা করছি রিমার্ককে সঙ্গে নিয়ে আমরা সেই উন্নত বাংলাদেশের সোপানে এগিয়ে যেতে পারবো।
রিমার্কের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আম্বিয়া বলেন, বিটাকের সঙ্গে আমরা যুক্ত হয়ে গৌরবান্বিত। এই চুক্তির ফলে আমরা নিত্যনতুন উদ্ভাবনী পণ্য আমরা ভোক্তাদের কাছে পৌঁছে দিতে পারবো। যেখানে বাংলাদেশী কোম্পানিগুলো রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট খাতে কোন বিনিয়োগ করতে চায়না, সেখানে ব্যতিক্রম রিমার্ক। প্রোডাক্ট অ্যান্ড প্যাকেজিং নিয়ে আশা করছি বিটাক আমাদের সম্পুরক শক্তি হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, রিমার্ক এলএলসি ইউএসএ এর এফিলিয়েটেড রিমার্ক এইচবি লিমিটেড বাংলাদেশে হোম অ্যান্ড পার্সোনাল কেয়ার, স্কীন কেয়ার ও কসমেটিক্স সামগ্রী উৎপাদন করছে। কোম্পানির ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে, নিওর, হারল্যান, সিওডিল, ব্লেইজ-ও-স্কিন, লিলি, অরিক্স, টাইলক্স, সানবিট, একনল উল্লেখযোগ্য। রিমার্ক বাংলাদেশে ভোক্তাদের জীবনমান সহজ করতে সর্বাধুনিক পণ্য বাজারে আনতে সক্ষম হয়েছে। এরই মধ্যে কোম্পানিটির ফেব্রিক কেয়ারে আনা দেশে প্রথম ফেব্রিক শ্যাম্পু বাজারে বেশ আলোড়ন তৈরী করেছে। উন্নত প্রযুক্তিতে এসব পণ্য দেশে কোম্পানির নিজস্ব ফ্যাক্টরীতেই উৎপাদন সম্ভব করে দেশের উৎপাদন সক্ষমতায় নতুন দিগন্তের উন্মোচন করেছে রিমার্ক।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল